<

p style=”text-align: justify;”>ঢাকা: করোনাভাইরাস মহামারির মধ্যেই ভর্তি শেষ করে অক্টোবর থেকে দেশের সরকারি- বেসরকারি কলেজগুলোতে অনলাইন ক্লাস শুরু হচ্ছে। রোববার (১৩ সেপ্টেম্বর) আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

কমিটির সভাপতি মু. জিয়াউল হক গণমাধ্যমকে জানান, অক্টোবরের শুরু থেকে একাদশ শ্রেণির ক্লাস অনলাইনে শুরু করা হবে। করোনাভাইরাসের সংক্রমণ কমে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ভিত্তিতে স্বাভাবিক নিয়মে পাঠদান হবে।

অনলাইনে আবেদনের পরিপ্রেক্ষিতে রোববার (১৩ সেপ্টেম্বর) থেকে কলেজগুলোতে শিক্ষার্থীরা ভর্তি হচ্ছেন। ভর্তি চলবে আগামী ১৭ সেপ্টেম্বর পর্যন্ত। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৬ লাখ ৯০ হাজার ৫২৩ জন উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে প্রায় ১৪ লাখ শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তি হওয়ার জন্য আবেদন করেছেন।

করোনা মহামারির মধ্যে একাডেমিক ট্রান্সক্রিপ্ট, প্রশংসাপত্রসহ কোনো সনদপত্র জমা না নিয়েই শিক্ষার্থীদের একাদশ শ্রেণিতে ভর্তি করাতে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে নির্দেশ দিয়েছে সরকার। পরিস্থিতির উন্নতি হলে সুবিধা মতো সময়ে সত্যায়িত করে এসব সনদের কপি কলেজে জমা দিতে বলা হয়েছে শিক্ষার্থীদের। তবে কোটার শিক্ষার্থীদের কোটা প্রাপ্তির উপযুক্ত সনদ দাখিল করে ভর্তি হতে হচ্ছে।

The post অক্টোবরের শুরুতেই অনলাইনে একাদশ শ্রেণির ক্লাস

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: