<

p style=”text-align: justify;”>নতুন মৌসুমের শুরুটা বেহাল দশায় পিএসজির। মৌসুমের প্রথম দুই ম্যাচেই হেরেই বর্তমান চ্যাম্পিয়নরা লিগ টেবিলের তলানিতে। সেই সঙ্গে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে ম্যাচে দলের তিন খেলোয়াড় লাল কার্ড দেখে মাঠ ছেড়েছে, যার মধ্যেই আছে নেইমার জুনিয়রও। এমন পরিস্থিতিতে একটি জয় খুবই গুরুত্বপূর্ণ ছিল পিএসজির জন্য। অবশেষে কাঙ্ক্ষিত সেই জয়ের দেখাও মিলল। লিগে নিজেদের তৃতীয় ম্যাচে মেটসকে অন্তিম মহূর্তের গোলে ১-০’তে হারিয়ে অবশেষে জয়ের দেখা পেল প্যারিস সেইন্ট জার্মেই।

ঘরের মাঠে বুধবার (১৬ সেপ্টমেবর) জুলেন ড্রাক্সলারের করা একমাত্র গোলে জয় পেয়েছে পিএসজি। গত ২৩ অগাস্ট বায়ার্ন মিউনিখের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ১-০ গোলে হারের আগে ইউরোপ সেরার প্রতিযোগিতায় টানা ৩৪ ম্যাচে গোল করেছিল পিএসজি। নতুন মৌসুমে ঘরোয়া লিগে নিজেদের প্রথম দুই ম্যাচে লেস এবং মার্শেইয়ের বিপক্ষে সেই একই ব্যবধানে হারে তারা।

করোনা ধাক্কায় মৌসুমের প্রথম তিন ম্যাচেই নেই কিলিয়ান এমবাপে, আর একই কারণে নেই কেইলর নাভাসও। অ্যাঞ্জেল ডি মারিয়া, নেইমার জুনিয়ররা করোনায় আক্রান্ত হয়েই প্রথম ম্যাচে খেলতে পারেননি। আর দ্বিতীয় ম্যাচে ফিরেও জয় এনে দিতে পারেননি তারা। তবে অপেক্ষার শেষ হয়েছে অবশেষে গোলের দেখা মিলেছে প্যারিস সেইন্ট জার্মেইর আর সেই সঙ্গে জয়ও।

ম্যাচের ১২তম মিনিটে প্রথম গোলের সুযোগ তৈরি করে পিএসজি। তবে অ্যাঞ্জেল ডি মারিয়ার ক্রসে আট গজ দূর থেকে মাউরো ইকার্দির হেড ক্রসবারের ওপর দিয়ে চলে যায়। পরে আরেকটি লক্ষ্যভ্রষ্ট হেডে হতাশ করেন এই আর্জেন্টাইন স্ট্রাইকার। লাল কার্ড যেন পিছুই ছাড়ছে না পিএসজির। ম্যাচের ৬৫তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন ফ্রেঞ্চ ডিফেন্ডার আবদু দিয়ালো। এরপর ৮৫তম মিনিটে পায়ে আঘাত পেয়েছে মাঠ ছাড়েন দলটির আরেক ডিফেন্ডার জুয়ান বার্নাট। ম্যাচের শেষ দিকে মাত্র ৯ জনের দলে পরিণত হয় ফ্রেঞ্চ চ্যাম্পিয়নরা।

ম্যাচ যত শেষের দিকে গড়াচ্ছিল পিএসজির আকাশে দুর্যোগের ঘনঘটা ততই বাড়ছিল। তবে অবশেষে নির্ধারিত ৯০ মিনিট শেষ হওয়ার পর যোগ করা অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে জার্মান ফুটবলার জুলিয়ান ড্রাক্সালারের গোলে জয় পায় পিএসজি। তৃতীয় ম্যাচে এসে প্রথম গোল ও জয় পাওয়া পিএসজি বর্তমানে লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় ১৫ নম্বরে অবস্থান করছে। সমান তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে রেনে। সমান পয়েন্ট নিয়ে পরের দুটি স্থানে যথাক্রমে মোনাকো ও লিল।

The post অবশেষে জিতল পিএসজি

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: