<

p style=”text-align: justify;”>ঢাকা: জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক-জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রি।

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রতিটি গ্রহের ৩টি করে মোট ২৭টি নক্ষত্র রয়েছ। যে কারণে প্রতিটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২ টি রাশি, ৯ টি গ্রহ ও ২৭ টি নক্ষত্র নিয়ে হিসেব কষা বা গণনা করা হয়ে থাকে। তবে এর বাইরেও আরও অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রতিটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলিতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে তবুও উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি জানতে পারবেন। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে—

মেষ রাশি
হঠাৎ কোনো সুখবর আপনাকে আনন্দিত করতে পারে এবং জীবনকে আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে পারে। বিবাহযোগ্যদের ক্ষেত্রে পাত্র-পাত্রী মিলতে পারে। পরকীয়া অশুভ। মামলা মোকদ্দমা থেকে নিজেকে বাঁচিয়ে চলাই ভাল। সাংসারিক শান্তি বজায় থাকবে। পুরনো কোনও শত্রুর কাছ থেকে বন্ধুর মতো ব্যবহার পাবেন। কাউকে নিজের দুর্বলতা দেখালে ক্ষতি হবে।

বৃষ রাশি
উদ্বেগ কেটে যেতে পারে। দাম্পত্য কলহের সৃষ্টি হতে পারে। অন্যের প্রতি আন্তরিকতা ও কমার্শিয়াল ভাবের মধ্যে সমন্বয় সাধন করুন, তাহলে দেখবেন অনেক কিছুই আপনার জন্য সহজ হয়ে যাবে। জীবন সাথিকে বেশি বেশি ভালবাসুন। আজ সারা দিন কাজ কর্ম বা ব্যবসা নিয়ে কোনো সমস্যা থাকবে না। বাড়ির পরিবেশ আপনার অনুকূল থাকবে। বাড়ির বড়দের শরীর নিয়ে একটু চিন্তা থাকতে পারে।

মিথুন রাশি
নিজের মূল্যায়ন নিজে করতে শিখুন। রাজনৈতিকদের উচিৎ হবে নিজের বক্তব্যের প্রতি বিশেষ সতর্ক থাকা এবং আজ উচ্চবাচ্য না করাই শ্রেয়। নতুন কোনো বন্ধু তৈরিতে সতর্কতা অবলম্বন করুন। মন প্রফুল্ল থাকবে। উচ্চশিক্ষার জন্য বিশেষ কোনো সুযোগ আসতে পারে। বন্ধুদের বেশিরভাগই আজ আপনার জন্য হতে পারে খল, দুষ্ট ও ধড়িবাজ প্রকৃতির। প্রেমের ক্ষেত্রে অসফল ।

কর্কট রাশি
ফটকাজাতীয় কোনো ব্যবসা বা সম্পত্তি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে সতর্ক থাকুন। যারা গার্মেন্টস ব্যবসা বা ফ্যাশন ওয়ার্ল্ড এর সঙ্গে জড়িত আছেন তাদের জন্য দিনটি শুভ। নিজের ভুলের ফলে নানা দিক থেকে অপব্যয় হতে পারে। বাড়তি কোনো ব্যবসার কথা না ভাবাই শ্রেয়। রাস্তার লোকের সঙ্গে হঠাৎ বিবাদ বাধতে পারে। জ্বর-জ্বালায় কষ্ট পাবেন।

সিংহ রাশি
দাম্পত্য সুখে ঘাটতি পড়তে পারে। সন্তানদের প্রতি খেয়াল রাখুন। দুশ্চিন্তা কিছুটা বেড়ে যেতে পারে। নিজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। ছাত্র-ছাত্রীদের উচিৎ হবে লেখাপড়ায় মনোনিবেশ করা। পুরনো ঋণ শোধ হতে পারে। বাবার শরীর নিয়ে একটু চিন্তা থাকবে। পড়াশোনার জন্য খরচ বাড়বে।

কন্যা রাশি
নিজের নম্র স্বভাবের জন্য কর্মস্থলে পদোন্নতি হতে পারে। আজ সকাল থেকে আর্থিক টানাটানি হতে পারে। চাকরিজীবীদের জন্য সময়টি চ্যালেঞ্জিং আর ব্যবসায়ীদের জন্যও সময়টি খুব একটা শুভ নয়। এক্সিডেন্টের যোগ রয়েছে তাই চলাফেরায় সতর্কতা বাড়িয়ে দিন। বিনোদন শুভ। বিয়ে সংক্রান্ত কাজে কিছু সাহায্য করতে হতে পারে। শিল্পীদের জন্য সামনের সময়টা খুব ভাল। ভ্রমণের জন্য উৎসাহিত না হওয়াই ভাল।

তুলা রাশি
স্বামী-স্ত্রীর মধ্যে সুসম্পর্ক থাকবে। স্বাস্থ্য ভাল যাবে না। আজ কোনো কিছু পাওয়ায় আনন্দ পাবেন। আজ অফিসে সুনাম হবে। বিবাহিতদের অনেকের ক্ষেত্রে স্বামী-স্ত্রী’র মধ্যে মতানৈক্য দেখা দিতে পারে। বাড়ির ছোট বাচ্চাদের প্রতি বিশেষ খেয়াল রাখুন। মহিলাদের ক্ষেত্রে মেয়েলী রোগে ভুগতে হতে পারে।

বৃশ্চিক রাশি
আজ সন্তানের কোনো ভাল জিনিস আপনাকে অবাক করবে। বিনিয়োগি ব্যবসার ফল ভাল হবে। আজ খরচ কম হবে। রাজনৈতিক নেতাদের জন্য দিনটি কিছুটা চিন্তায় কাটবে। আয়ের তুলনায় ব্যয় বেশি হতে পারে। হার্ট জনিত সমস্যা দেখা দিতে পারে। সঙ্গীত চর্চায় সুনাম পাবেন। উচ্চশিক্ষার ক্ষেত্রে সময়টা খুব খারাপ। অতিরিক্ত রাগের ফলে সংসারে অশান্তির যোগ দেখা যাচ্ছে।

ধনু রাশি
গুরুজনদের কথায় বিশেষ মনোযোগ দেওয়া প্রয়োজন। আজ আপনার কাছে বিশেষ কোনো কাজের সুযোগ আসতে পারে। টেনশন ও দ্বিধা দ্বন্দ্বেই দিনটি কাটবে। কারো কারো জীবনে নতুন প্রেমের অফার আসতে পারে। বাইকাররা বাইক চালানো থেকে আজ নিজেকে বিরত রাখুন। হিংসা পরিত্যাগ করুন। বাড়ির দায়িত্ব পালনের জন্য সুনাম বাড়তে পারে।

মকর রাশি
আজ বন্ধুদের কথায় আপনার খুব ক্ষতি হয়ে যেতে পারে। রাস্তায় যানবাহনে চড়ার সময় সাবধান থাকুন। সহকারী দায়িত্বশীল কর্মচারীবৃন্দ আজ অনেক দুশ্চিন্তায় থাকবেন। যুবকরা এমন কোনো কাজ করবেন না যেন আইনি ঝামেলা পোহাতে হয়। অলসতা বৃদ্ধি পেতে পারে। প্রেমে বিয়োগ। নিজের দায়িত্ব পালন করতে না পারায় সংসারে অশান্তি। পুরনো পাওনা আদায় হতে পারে। আজ সারাদিন কোনো কারণে চিত্ত চঞ্চল থাকবে।

কুম্ভ রাশি
উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে দেখা হওয়ায় উপকার পাবেন। যাদের বাতের সমস্যা রয়েছে তারা আরও অধিক সতর্ক হয়ে যান, কারণ সমস্যাটি বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। সম্ভাব্য ক্ষেত্রে ছাত্র-ছাত্রীদের প্রেমে নতুন সিদ্ধান্ত গ্রহণ করা উচিৎ হবে না আজ। হতাশার জন্য শরীর খারাপ হওয়ার আশঙ্কা। সাধু সেবায় শান্তি
পাবেন। আজ গুরুত্বপূর্ণ কাজে বিপত্তি আসতে পারে। দাম্পত্য জীবনে হঠাৎ অশান্তি।

মীন রাশি
পিঠের যন্ত্রণায় কষ্ট পেতে পারেন। খানা-পিনার প্রতি সতর্ক থাকুন। অন্যের ঝগড়া কিনে এনে নিজের ঝামেলা বাড়ানো মোটেই ঠিক হবে না। সন্তানদের প্রতি খেয়াল রাখুন। বুদ্ধি ও জ্ঞানকে সঠিকভাবে ব্যবহার করুন। কারও বিয়ের খবরে মনে আনন্দ। যানবাহনে ওঠা নামায় বিপদের আশঙ্কা। উচ্চাশা থাকলে আজ সেটা সফল হতে পারে।

The post আজকের রাশিফল, ১৬ সেপ্টেম্বর ২০২০

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: