অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের মধ্যকার সিরিজ শেষে আইসিসি বোলার র‍্যাঙ্কিংয়ে বড় পরিবর্তন এসেছে। বোলার র‍্যাঙ্কিংয়ে সেরা পাঁচে ওঠার সাথে সাথে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে দ্বিতীয়স্থানে উঠে এসেছেন ক্রিস ওকস। বড় লাফ দিয়েছেন আর্চার-হ্যাজলউডও। তবে পিছিয়ে গিয়েছেন প্যাট কামিন্স।

আর্চার-হ্যাজলউডের বড় লাফ, সেরা পাঁচে ওকস

তিন ম্যাচে ছয়টি উইকেট শিকার করে বোলিং র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়েছেন ওকস। এছাড়া ব্যাট হাতে একটি ফিফটিতে ৮৯ রান সংগ্রহ করে অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়েও উন্নতি করেছেন তিনি। এখন দ্বিতীয় স্থানে উঠে এসেছেন এই ওকস। আরেক ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস না খেলেও দুই ধাপ পিছিয়ে গিয়েছেন।

তিন ম্যাচে সাতটি উইকেট করা জফরা আর্চার দিয়েছেন সবচেয়ে বড় লাফটা। ১৮ ধাপ এগিয়েছেন তিনি। মিচেল স্টার্কের সমান ৬৩৭ রেটিং পয়েন্ট নিয়ে দশম স্থানে উঠে এসেছেন আর্চার। সাত ধাপ এগিয়ে প্রায় দুই বছর পরে আবার শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন অজি পেসার জস হ্যাজলউড।

এছাড়া, সিরিজে সর্বোচ্চ দশ উইকেট শিকার করা অ্যাডাম জাম্পা দশ ধাপ এগিয়েছেন। এখন তিনি অবস্থান করছেন ২১তম স্থানে। অপরদিকে, টেস্টের শীর্ষ বোলার কামিন্স দুই ধাপ পিছিয়ে গিয়েছেন।

ব্যাটিং র‍্যাঙ্কিংয়েও এসেছে পরিবর্তন। শতক হাঁকানো জনি বেয়ারস্টো, গ্লেন ম্যাক্সওয়েলরাও এগিয়েছেন। তিন ধাপ এগিয়ে জনি বেয়ারস্টো উঠে এসেছেন দশম স্থানে। পাঁচ এগিয়েছেন অজি ব্যাটসম্যান ম্যাক্সওয়েল। তিনি এখন ২৬তম স্থানে। সিরিজের আরেক সেঞ্চুরিয়ান অ্যালেক্স ক্যারি এগিয়েছেন ১১ ধাপ। এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের বর্তমান অবস্থান ২৮তম, যা তার ক্যারিয়ার সেরা।

মার্কাস স্টয়নিস তিন ধাপ, মার্নাস লাবুশানে ২০ ধাপ ও স্যাম বিলিংস এগিয়েছেন ৪৪ ধাপ। তবে মুদ্রার উল্টো পিঠ দেখেছেন ডেভিড ওয়ার্নার। দুই ধাপ পিছিয়ে গিয়েছেন তিনি। ফলে না খেলেও দুই ধাপ এগিয়ে গিয়েছেন নিউজিল্যান্ডের অধিনায়ক কে্ন উইলিয়ামসন।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

The post আর্চার-হ্যাজলউডের বড় লাফ, সেরা পাঁচে ওকস appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: