<

p style=”text-align: justify;”>২০২০/২১ মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের খেলা মাঠে গড়িয়েছে আর্সেনাল এবং ফুলহামের মধ্যকার ম্যাচ দিয়ে। আর প্রথম ম্যাচেই বাজিমাৎ আর্সেনালের। ফুলহামকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়ে মৌসুমের শুরুটা দুর্দান্ত করল মিকেল আর্তেতার শিষ্যরা। শনিবার (১২ সেপ্টেম্বর) ফুলহামের ঘরের মাঠ ক্র্যাভেন কটেজে গানারদের আতিথ্য নেয় গানাররা।

মহামারি করোনাভাইরাস অনেকটাই বদলে দিয়েছে পৃথিবীকে। ফুটবলও তার ব্যতিক্রম নয়। করোনার প্রকোপে ক্লাব ফুটবলের গত মৌসুম শেষ হয়েছে অনেক পরে। ভাইরাসটির কারণে মার্চ থেকে তিন মাসের বেশি সময় বন্ধ ছিল ইউরোপিয়ান ফুটবল। ফলে মৌসুম শেষ হয়েছে সেপ্টেম্বরে এসে। তারপর মাত্র সপ্তাহ দুইয়ের বিরতি নিয়েই মাঠে গড়াচ্ছে আরেকটা মৌসুম। মাঠে গড়াচ্ছে না বলে গড়িয়েছে বললেই হয়তো মানানসই হয়! আর ক্লাব ফুটবলের সবচেয়ে জমজমাট লিগ ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে গড়াল শনিবার (১২ সেপ্টেম্বর) থেকে।

ফুলহামের ঘরের মাঠ ক্র্যাভেন কটেজে আর্সেনালে যোগ দেওয়া নতুন দুই ব্রাজিলিয়ান ফুটবলার অভিষেক ঘটে। চেলসি থেকে তিন বছরের চুক্তিতে উইলিয়ান নাম লেখান আর্সেনালে, আর আরেক ব্রাজিলিয়ান সেন্টার ব্যাক গ্যাব্রিয়েল ফ্রান্সের ক্লাব লিলে থেকে নাম লেখান গানারদের ডেরায়। আর অভিষেক ম্যাচেই দুর্দান্ত এই দুই ব্রাজিলিয়ান।

দুই দলের একাদশ:

ফুলহাম: মারেক রোডাক, ডেনিস অডই, মাইকেল হেক্টর, টিম রিম, জো ব্র্যায়ান, হ্যারিসন রিড, টম কেয়ারনি, নিসকেনস কেবানো, জশুয়া ওনোমাহ, ইভান ক্যাভালেরিও এবং আদুবাকার কামারা।

আর্সেনাল: বার্নার্ড লেনো, কিরিয়েন টিয়ের্ন, রব হোল্ডিং, আইন্সলে মাইটল্যান্ড নাইলস, গ্র্যানিট শাকা, মোহাম্মদ ইলনে, হেক্টর বেলারিন, এমিরিক অবামেয়ং, আলেক্সান্ডার লাকাজেথ এবং উইলিয়ান।

ফুলহামকে ম্যাচের শুরু থেকেই চেপে ধরে আর্সেনাল। লিভারপুলকে কমিউনিটি শিল্ডে হারিয়ে শিরোপা জিতে দুর্দান্ত আত্মবিশ্বাস নিয়েই শুরু করে আর্সেনাল। তাই তো ফুলহামের বিপক্ষে গোল পেতে গানারদের অপেক্ষা করতে হয় মাত্র মিনিট আটেক পর্যন্ত। ম্যাচের ৮ মিনিটে আর্সেনাল অধিনায়ক অবামেয়ং দুর্দান্ত এক পাস দেন ডি বক্সের ভেতরে, তার পাস ক্লিয়ার করতে ব্যর্থ হন ফুলহাম ডিফেন্ডার টিম রেয়াম। আর বল পেয়ে যান শাকা, তার নেওয়া শট ব্লক করেন রেয়ামই, আর তার ব্লক করা বল পেয়ে যান আর্সেনালের হয়ে অভিষেক ঘটা উইলিয়ান। তার দুর্দান্ত এক শট এবার ঠেকিয়ে দেন ফুলহাম গোলরক্ষক মারেক রোডাক, তবে এবার বল পেয়ে যান আলেক্সান্ডার লাকাজেথ। এবার আর ভুল করেননি জোরালো শটে বল জালে জড়ান লাকাজেথ, আর ম্যাচের মাত্র ৮ মিনিটের মাথায় ১-০’তে এগিয়ে যায় আর্সেনাল।

এরপর ম্যাচের প্রথমার্ধে আর কোনো গোল না হলেও বেশ কিছু সুযোগ পায় দুই দলই। ম্যাচের ২৭ মিনিটে অভিষেকেই গোল করার অনেক কাছেই চলে গিয়েছিলেন উইলিয়ান তবে বাধা হয়ে দাঁড়ায় গোলপোস্ট। বল ফিরে আসে পোস্টে লেগে, আর গোল বঞ্চিত হন উইলিয়ান। এরপর ৩৭ মিনিটে অবামেয়ংয়ের শট ঠেকিয়ে দেন রোডাক। আর এভাবে ১-০’তে এগিয়ে থেকেই প্রথমার্ধ শেষ করে গানাররা।

দ্বিতীয়ার্ধের শুরু হতে না হতেও আরও এক গোল করে আর্সেনাল। গানারদের হয়ে অভিষেক হওয়া দুই ব্রাজিলিয়ান মিলে এবার দলের লিড দ্বিগুণ করেন। কর্নার থেকে উইলিয়ানের নেওয়া শট ডি বক্সের ভেতরে থাকা গ্যাব্রিয়েল মাথা ছুঁইয়ে বল জালে জড়ান আর আর্সেনাল এগিয়ে যায় ২-০’তে। ম্যাচের ৪৯ মিনিটে ২-০’তে এগিয়ে যাওয়া আর্সেনাল আরও আক্রমণাত্মক হয়ে ওঠে।

দ্বিতীয় গোলের মাত্র ৮ মিনিট পর দলের অধিনায়ক অবামেয়ং নাম লেখান স্কোরশিটে। এবারেও তার গোলের অ্যাসিস্ট অভিষেক করা উইলিয়ানের কাছ থেকেই। ম্যাচের এক ঘণ্টা সময় অতিবাহিত হওয়ার আগেই ম্যাচ নিষ্পত্তি করে ফেলে গানাররা। বাকি সময় ছিল কেবল অপেক্ষার। কেননা ম্যাচের ৬০ মিনিটের আগেই ৩-০ গোলে এগিয়ে থেকে জয় অনেকটাই নিশ্চিত করে ফেলে আর্সেনাল।

শেষ দিকে আর কোনো গোল না হওয়ায় ৩-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে আর্সেনাল।The post আর্সেনালের জয়ে পর্দা উঠল প্রিমিয়ার লিগের appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: