দুর্বৃত্তদের হামলায় গুরুতর আহত দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ওয়াহিদা খানমের বাবা মুক্তিযোদ্ধা ওমর আলী শেখকেও (৬৫) উন্নত চিকিৎসার জন্য রংপুর থেকে ঢাকায় আনা হয়েছে।

আজ রোববার (১৩ সেপ্টেম্বর) সকাল ৯টার দিকে ওমর আলীকে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

হাসপাতালের যুগ্ম পরিচালক অধ্যাপক ডা. বদরুল আলম বিষয়টি নিশ্চিত করে জানান, ওমর আলী শেখের কোমরের নিচের অংশ পুরোটাই অবশ হয়ে গেছে। কথা বলতে ও খেতে পারলেও হাঁটাচলা করতে পারছেন না তিনি।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের নিউরোসার্জারি বিভাগের প্রধান ডা. তোফায়েল হোসেন ভূঁইয়া জানান, ওমর আলী শেখের আগে থেকে ডায়াবেটিস ছিল। ঘটনার রাতে তিনি ঘাড়ে আঘাত পান। এতে স্পাইনাল কর্ডে গুরুতর আঘাত লাগে তার। সাধারণত এ ধরনের জটিলতায় চার হাত-পা অবশ হয়ে যায়। এক্ষেত্রে তার দুই হাত কিছুটা সচল থাকলেও নাভির নিচ থেকে পুরো নিচের অংশ অবশ হয়ে গেছে।

তিনি বলেন, সাধারণত এ ধরনের সমস্যা সেরে উঠতে দুই থেকে তিন মাস পর্যন্ত সময় লাগে। আপাতত তার অস্ত্রোপচারের প্রয়োজন না হলেও দীর্ঘমেয়াদী চিকিৎসা প্রয়োজন।

গত ২ সেপ্টেম্বর গভীর রাতে, নিজবাসায় দুর্বত্তদের হামলার শিকার হন দিনাজপুরের ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা ওয়াহিদা খানম ও তার বাবা ওমর আলী শেখ। গুরুতর আহত অবস্থায় তাদের দুজনকে প্রথমে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। এর পর ওয়াহিদা খানমকে রংপুর কমিউনিটি মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং পরে সেখান থেকে ঢাকায় নিউরোসায়েন্স হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় ঘোড়াঘাট থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন ওয়াহিদার ভাই শেখ ফরিদ। সেখানে আসামিদের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়।

অর্থসূচক/কেএসআর

The post ইউএনও ওয়াহিদার বাবাকে ঢাকা আনা হয়েছে first appeared on ArthoSuchak.

Leave a Reply

%d bloggers like this: