ওয়াশিংটন: আগামী এক মাসের মধ্যে মিলতে পারে করোনার ভ্যাকসিন। এমনতাই দাবি করলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। মঙ্গলবার পেনসিলভেনিয়াতে ভোটারদের সঙ্গে প্রশ্নোত্তর পর্বে একথা জানিয়েছেন তিনি।

ট্রাম্প বলেন, “আমরা ভ্যাকসিনের খুব কাছাকাছি আছি। কয়েক সপ্তাহের মধ্যে আমরা এটা পেটে পারি। সময়টা তিন থেকে চার সপ্তাহ হতে পারে।”

যদিও এর মাত্র কয়েক ঘন্টা আগে ফক্স নিউজের সঙ্গে কথা বলার সময় ট্রাম্প জানান, চার সপ্তাহের মধ্যে ভ্যাকসিন আসতে পারে, আবার সময়টা আট সপ্তাহও লাগতে পারে। “

আরও পড়ুন – ৬ মাস পরে পাকিস্তানে খুলল স্কুল, প্রতি দুই সপ্তাহে হবে করোনা পরীক্ষা

অন্যদিকে বিরোধী দলের আশঙ্কা, যেহেতু নভেম্বরে ভোট রয়েছে তাই ট্রাম্প তড়িঘড়ি ভ্যাকসিন অনুমোদনের জন্য সরকারি স্বাস্থ্য নিয়ন্ত্রক এবং বিজ্ঞানীদের ওপর রাজনৈতিক চাপ দিচ্ছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের শীর্ষ সংক্রামক রোগের ডাক্তার অ্যান্টনি ফৌসি সহ বিশেষজ্ঞরা অবশ্য বলেছেন, চলতি বছরের শেষের দিকে ভ্যাকসিনের অনুমোদনের সম্ভাবনা বেশি।

আরও পড়ুন – মাস্কের বদলে মুখে জড়ানো সাপ! চোখ কপালে সহযাত্রীদের

টাইন হলে প্রশ্নোত্তর পর্বে ট্রাম্পকে প্রশ্ন করা হয়, কেন তিনি কোভিড ১৯ -কে উপেক্ষা করেছেন, যার জেরে আমেরিকায় ২ লাখের কাছাকাছি মানুষের মৃত্যু হয়েছে। উত্তরে মার্কিন রাষ্ট্রপতি অবশ্য জানিয়েছেন, তিনি এটিকে কোনও ভাবেই উপেক্ষা করেননি ।

The post একমাসের মধ্যে তৈরি হয়ে যেতে পারে করোনার ভ্যাকসিন : ট্রাম্প appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.

Leave a Reply

%d bloggers like this: