টিসিবি (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ) এবার খোলাবাজারের পাশাপাশি অনলাইনেও পেঁয়াজ বিক্রি করবে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। বুধবার সচিবালয়ে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মজুত ও সরবররাহ পরিস্থিতি নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

টিসিবি গত ১৩ সেপ্টেম্বর থেকে খোলাবাজারে ৩০ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করেছে। একজন ক্রেতা টিসিবির বিক্রয়কেন্দ্র থেকে সর্বোচ্চ ২ কেজি পেঁয়াজ কিনতে পারছেন।

টিসিবি বছরে ১০ থেকে ১২ হাজার টনের বেশি পেঁয়াজ আমদানি করে না জানিয়ে টিপু মুনশি বলেন, এবার চিন্তা করছিলাম ৩০ থেকে ৪০ হাজার টন পেঁয়াজ আনব। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়ায় টিসিবির মাধ্যমেই এক লাখ টন পেঁয়াজ আমদানি করার কথা ভাবছি।

এ সময় জনবল সঙ্কটের কারণে টিসিবির বিক্রিতে জটিলতা দেখা দেয় বলে অনলাইনে পেঁয়াজ বিক্রি করা হবে বলে জানান বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, আমরা ই-কর্মাস প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে পেঁয়াজ বিক্রি করব। আমরা আশাবাদী যে মাসে অন্তত ১০-১২ হাজার টন পেঁয়াজ ই-কমার্সের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে বিক্রি করতে পারব।

এছাড়া টিসিবির আমদানি করা পেঁয়াজ গত বছরের মতো জেলা প্রশাসনের মাধ্যমে বিক্রির ব্যবস্থা করা হবে বলেও জানান বাণিজ্যমন্ত্রী।

অর্থসূচক/এমএস

The post এবার টিসিবির পেঁয়াজ বিক্রি হবে অনলাইনেও first appeared on ArthoSuchak.

Leave a Reply

%d bloggers like this: