ভাইরাসের মহামারি মধ্যে এবার ভারতের রাজধানী দিল্লিতে এক মুসলিম ছাত্রনেতাকে গ্রেপ্তার করেছে সে দেশের পুলিশ। দিল্লির সহিংসতার উস্কানি দেওয়ার অভিযোগ আনার হয়েছে তার বিরুদ্ধে।

উমর খালিদ নামের এই ছাত্রনেতা মুসলিমদের পক্ষে সব সময় জোরালো ভূমিকা পালন করে আসছেন। তার পক্ষের লোকজনের দাবি শুধুমাত্র এই নির্যাতিত মুসলিমদের পক্ষে সোচ্ছার ভূমিকা রাখার কারনে তাকে আটক করা হয়েছে।

জানা যায়, ভারতের রাজধানী দিল্লিতে সহিংসতার ঘটনায় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের সাবেক সদস্য উমর খালিদকে গ্রেফতার করেছে দিল্লি পুলিশ। গোটা ঘটনায় উমরকে অন্যতম মূল ষড়যন্ত্রকারী হিসেবে চিহ্নিত করেছে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনে (ইউএপিএ) তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

দিল্লি সহিংসতার তদন্তে বেশ কিছু দিন ধরেই দিল্লি পুলিশের নজরে ছিলেন উমর খালিদ। শাহিনবাগে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) বিরোধী আন্দোলন চলাকালীন, সেখানে তিনি উস্কানিমূলক ভাষণ দিয়েছিলেন বলে অভিযোগ। সেই নিয়ে গত ১ আগস্টও উমরকে এক দফা জেরা করে পুলিশ।

তার পর রোববার ফের উমর খালিদকে জিজ্ঞাসাবাদের জন্য ডেকে পাঠানো হয়। সকাল থেকে টানা ১১ ঘণ্টা জেরার পর, এ দিন তাকে গ্রেফতার করে দিল্লি পুলিশের স্পেশ্যাল সেল। পুলিশের দাবি, আম আদমি পার্টির (আপ) সাবেক কাউন্সিলর তাহির হুসেনের সঙ্গে মিলে দাঙ্গার ষড়যন্ত্র কষেছিলেন উমর।
সূত্র : আনন্দবাজার পত্রিকা

The post এবার দিল্লিতে মুসলিম ছাত্রনেতা গ্রেফতার appeared first on bd24report.com.

Leave a Reply

%d bloggers like this: