ইসলাম টাইমস ডেস্ক: বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, কোভিড-১৯ চাকরির বাজারে পরিবর্তন, অবস্থান্তর বা নবরূপায়ণ ঘটিয়ে বৈচিত্র্য এনেছে। অনলাইন বিপণন ব্যাপকহারে বৃদ্ধি পেয়েছে। অনলাইনভিত্তিক নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে। এই উদ্যোক্তারাই নতুন প্রজম্মের জন্য কাজের জায়গা সৃজন করবে।

শনিবার রাতে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টের উদ্যোগে আয়োজিত ‘কোভিড -১৯ এর গ্লোবাল মহামারি চলাকালীন এবং পরবর্তীতে ভবিষ্যত প্রজন্মের জন্য কেরিয়ার ভিশন’ শীর্ষক অনলাইন সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে নিজেদের গড়তে হবে। তরুণদের কাজ করার জায়গা করে দিতে হবে। তাদের প্রকাশ করার প্ল্যাটফর্ম তৈরি করে দিতে হবে। চাকরি বনাম উদ্যোক্তা, রিস্ক (ঝুঁকি) বনাম সাফল্য, ব্যক্তিগত অর্জন বনাম সামষ্টিক অর্জন ইত্যাদি বিষয়ে নতুন প্রজম্মের সাথে মতবিনিময় করা আবশ্যক। সরকারের গৃহীত উদ্যোগসমূহের সাথে নতুন প্রজন্মের সম্পৃক্ততা বৃদ্ধিতে বিশ্ববিদ্যালয়গুলোর কার্যকরি পদক্ষেপ নেয়া উচিৎ।

 

এ সময় বৈশ্বিক প্রেক্ষাপটে বাংলাদেশের অর্জন, বিদ্যুৎ ও জ্বালানি খাতে চাকরি এবং গবেষণার সুযোগ, আধুনিক প্রযুক্তির ব্যবহার ও সেবা ইত্যাদি বিষয় নিয়ে শিক্ষার্থীদের সাথে নানাদৃষ্টিকোণ থেকে খোলামেলা আলোচনা করেন প্রতিমন্ত্রী।

সহকারী অধ্যাপক দিলারা আফরোজ খান রোপার সঞ্চালনায় ভার্চুয়াল এই সেমিনারে অন্যান্যের মাঝে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টসের ভাইস চ্যান্সেলর অধ্যাপক এইচ এম জহিরুল হক সংযুক্ত থেকে বক্তব্য দেন।

The post করোনায় অনলাইনভিত্তিক নতুন নতুন উদ্যোক্তা সৃষ্টি হয়েছে: জ্বালানি প্রতিমন্ত্রী appeared first on ইসলাম টাইমস.

Leave a Reply

%d bloggers like this: