করোনাভাইরাস মহামারীতে লকডাউনের কারণে জিমগুলো বন্ধ হয়ে যাওয়ায় অনুশীলন বাইক ও অনলাইনে ওয়ার্কআউট বা অনুশীলন ক্লাসের চাহিদা ব্যাপকভাবে বেড়ে গেছে। বাড়িতে অনুশীলনের চাহিদা বৃদ্ধির কারণে জুনের শেষ পর্যন্ত ইনডোর সাইক্লিং সংস্থা পেলোটনের বৈশ্বিক সদস্য ৩১ লাখে পৌঁছেছে। এই বৃদ্ধি গত বছরের তুলনায় দ্বিগুণেরও বেশি।

সাইনআপে সংস্থাটির রাজস্ব আয় বেড়ে ৬০৭ মিলিয়ন ডলারে গিয়ে দাঁড়িয়েছে, যা গত বছরের তুলনায় ১৭২ শতাংশ বেশি। তবে মহামারীতে ফার্মটির সরবরাহ কমেছে এবং অনুশীলন সরঞ্জামের জন্য গ্রহকদের তারা দীর্ঘ প্রতীক্ষার অনুরোধ জানিয়েছে।

সংস্থাটি জানিয়েছে, তারা তাদের ট্রেডমিল ও বাইকের দাম কমিয়ে দিয়েছে এবং তাদের পণ্য আরো সহজলভ্য করতে বাইকের দাম ২ হাজার ২৪৫ ডলার থেকে ১ হাজার ৮৯৫ ডলার করা হয়েছে। তবে বেশির ভাগ বিক্রি হওয়া টাচস্ক্রিন লাগানো মেশিনগুলো ডেলিভারি বিলম্বের বিষয়টি চলতি বছর শেষ না হওয়া পর্যন্ত খুব বেশি উন্নতি হবে বলে তারা আশা করে না।

ফার্মটির ত্রৈমাসিক ফলাফল শেয়ার করার পর বিশ্লেষকদের আহ্বানে প্রধান নির্বাহী জন ফোলি বলেছেন, পরিবেশের উন্নতি এবং ক্রমেই জিমগুলো চালু হওয়ার পরও অনুশীলন সরঞ্জামের চাহিদা বেশিই থাকবে।

পেলোটন জানিয়েছে, ফার্মের কোনো একটি মেশিনের মাধ্যমে শারীরিক অনুশীলনে গ্রাহকদের অনলাইন ক্লাসে অংশগ্রহণের হার গত বছরের একই সময়ের তুলনায় ১১৩ শতাংশ বেশি। জুন মাসের শেষ দিকে ১ দশমিক ৯ মিলিয়নেরও বেশি গ্রাহক বেড়েছে। এছাড়া গ্রাহকরা প্রতি মাসে একেকজন ২৪টি ওয়ার্কআউট করেছে, যা এক বছর আগেও ১২টি ছিল।

The post করোনায় বেড়েছে অনলাইনে ওয়ার্কআউট ক্লাস appeared first on Digi Bangla.

Leave a Reply

%d bloggers like this: