<

p style=”text-align: justify;”>ঢাকা: বারডেম হাসপাতালের সামনে বাস কাউন্টারের টেবিলের বাক্সের ভেতর থেকে নবজাতক উদ্ধার হওয়া নবজাতকে পেতে আইনি লড়াইয়ে অংশ নিচ্ছেন বাবুর্চি হারুন। বাবুর্চি হারুনই শিশুটিকে উদ্ধার করে প্রথমে পুলিশকে খবর দেন।

হারুনকে আইনি সহায়তা দিতে এগিয়ে এসেছেন ঢাকা জজ কোর্টর আইনজীবী এম কাওসার আহমেদ ও খাদেমুল ইসলাম।

এ বিষয়ে হারুনের আইনজীবী এম কাওসার আহমেদ বলেন, ‘এখন আইন অনুযায়ী শিশুটির অভিভাবকত্ব পেতে আমরা আদালতে আবেদন করব। আমরা পুলিশের সংশ্লিষ্ট শাখায় আলাপ করেছি। আগামী রোববার এই আবেদনের ওপর শুনানি হতে পারে। যেহেতু হারুন ওই শিশুটি উদ্ধার করে প্রথম অভিভাবকত্ব চেয়েছেন, তাই আশা করছি বিজ্ঞ আদালত সেই বিষয়টি বিবেচনায় নেবেন।’

বর্তমানে ওই নবজাতক আজিমপুর সরকারি শিশু সদন কেন্দ্রে আছে। সেই শিশুকে নিজ দায়িত্বে নিয়ে বড় করতে আদালতের শরণাপন্ন হচ্ছেন বাবুর্চি হারুন।

এর আগে, গত ১২ সেপ্টেম্বর রাতে বারডেম হাসপাতালের সামনে বাস কাউন্টারে একটি বাক্স থেকে শিশুটিকে উদ্ধার করেন হোটেল বাবুর্চি হারুনসহ কয়েকজন। পরে শিশুটিকে ঢাকা মেডিকেলে নিয়ে ভর্তি করা হয়।

জানা গেছে, নবজাতক শিশুটি বাক্সটাকে কাঁপছিল। বাবুর্চি হারুন ঢাকনা উঠিয়ে ভেতরে বাচ্চা দেখতে পায়। এরপর সে বাচ্চাটিকে কোলে নিয়ে প্রথমে একটা দোকানে যায়। এরপরে থানায় গিয়ে পুলিশকে ঘটনার বিবারণ দেয়। পরে শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

The post কুড়িয়ে পাওয়া শিশুকে পেতে আইনি লড়াইয়ে বাবুর্চি হারুন

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: