বয়স ৪৮, তবে এখনো দারুণ ক্রিকেট খেলেন। মূল্যায়নও পাচ্ছেন, এই যেমন আইপিএলের মত আসরে এবারো দল পেয়েছিলেন। কিন্তু বিসিসিআইয়ের শর্ত ভঙ্গের অভিযোগে এবারের আইপিএলে খেলা হচ্ছে না প্রবীণ তাম্বের।

কেকেআরে থাকলেও আইপিএলে খেলা হবে না ‘নিষিদ্ধ’ তাম্বের

ভারতীয় এই ক্রিকেটার বিসিসিআইয়ের নিয়ম ভেঙেছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলে। অবসর গ্রহণের আগে কোনো ভারতীয়কে বিদেশি লিগে খেলতে বারণ করে দিয়েছে বিসিসিআই। অনেক দিন ধরেই প্রযোজ্য সেই নিয়ম। তাম্বে সেই নিয়মের তোয়াক্কা না করে সিপিএলে অংশ নিয়েছিলেন।





অবশ্য এর আগেও বিদেশি লিগে খেলেছেন তাম্বে, তবে তখন নামের পাশে ছিল ‘অবসরপ্রাপ্ত’ তকমা। সেই তকমা নিয়ে ২০১৮ সালে শারজায় খেলেছেন টি-টেন লিগ। আরও কয়টি বিদেশি লিগে অংশ নিয়েছিলেন। এরপর অবসর ভাঙায় তাকে দলে নেয় কলকাতা নাইট রাইডার্স।

তবে ভিত্তিমূল্য ২০ লাখ রুপিতে দল পেলেও এবার আইপিএলে খেলা হবে তাম্বের। বিসিসিআই কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষকে জানিয়ে দিয়েছে ‘নিষেধাজ্ঞা’র কথা। কলকাতা অবশ্য আলোচিত এই ক্রিকেটারের প্রতি অবিচার করেনি। কোচিং স্টাফের সদস্য হিসেবে তাকে দলের সাথেই রাখবে পশ্চিমবঙ্গের প্রতিনিধিত্ব করা দলটি।






আরব আমিরাতের স্পিন নির্ভর কন্ডিশনে স্পিনার তাম্বের অভিজ্ঞতা দলের খেলোয়াড়দের কাজে লাগবে বলে বিশ্বাস কলকাতা নাইট রাইডার্সের। সদ্য সমাপ্ত সিপিএলের অষ্টম আসরে তাম্বে ছিলেন কলকাতার মত শাহরুখ খানের মালিকানাধীন দল ত্রিনবাগো নাইট রাইডার্সে। ত্রিনবাগোর অংশ হিসেবে অপরাজিত থেকে শিরোপা জেতেন তাম্বে।

প্রসঙ্গত, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর শুরু হবে আগামী ১৯ সেপ্টেম্বর, সংযুক্ত আরব আমিরাতে।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post কেকেআরে থাকলেও আইপিএলে খেলা হবে না ‘নিষিদ্ধ’ তাম্বের appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: