<

p style=”text-align: justify;”>গেল দুই মৌসুম জুড়ে রিয়াল মাদ্রিদের স্কোয়াডে উপেক্ষিত ওয়েলস উইজার্ড গ্যারেথ বেল। এর পেছনে অবশ্য গ্যারেথ বেলের দোষটাও কম নয়। রিয়ালের শেষ ১৪ ম্যাচের মধ্যে বেলের কেবল দুইবারই সুযোগ হয়েছে মাঠে খেলার। গত মৌসুম থেকেই তাকে দল থেকে বিদায় করার উপায় খুঁজছে রিয়াল কর্তৃপক্ষ। তবে বার বার এতে বাধা হয়ে দাঁড়াচ্ছে গ্যারেথ বেলের আকাশচুম্বী বেতন। নতুন মৌসুমে অবশ্য তাকে দল ছাড়া করতে উঠে পড়ে লেগেছে রিয়াল, তাই রিয়াল মাদ্রিদের কোথাও নেই বেল।

সম্প্রতি রিয়াল মাদ্রিদের অফিসিয়াল দোকানগুলোতে গ্যারেথ বেলের জার্সি বিক্রি হচ্ছে না। নেই তার কোনো পোস্টার। অবশ্য কেবল তাইই নয়, সেই সঙ্গে রিয়াল মাদ্রিদের অনুশীলনের কোনো ছবিতেও দেখা মিলছে না গ্যারেথ বেলের। এমন অবস্থায় ইউরোপিয়ান গণমাধ্যমগুলো জানাচ্ছে বেল এই মৌসুমেই নাকি রিয়াল ছাড়ছে।

৩১ বছর বয়সী গ্যারেথ বেল যে সম্ভবনা নিয়ে লস ব্ল্যাঙ্কোস শিবিরে যোগ দিয়েছিলেন তা অনেকাংশে পূর্ণ করলেও শেষ দিকে এসে চক্ষুশূল হয়েছেন রিয়ালের। জিনেদিন জিদান শুরু থেকেই গ্যারেথ বেলকে তার দলে রাখতে চাননি। এরপর ধারণা করা হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদো রিয়াল ছাড়ার পর তার শূন্যস্থান পূর্ণ করবেন তিনিই। তবে তা করতে পুরোপুরি ব্যর্থ তো হয়েছেনই সেই সঙ্গে নিজের ফুটবল ক্যারিয়ারটাই হুমকির মুখে ঠেলে দিয়েছেন বেল।

ইনজুরির পর ইনজুরি এরপর ফুটবলকে প্রথম গুরুত্ব না দেওয়ায় কাল হয়ে দাঁড়িয়েছে বেলের জন্য। জাতীয় দল ওয়েলসের হয়ে আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেরার পর আবারও ইনজুরিতে বেল। তাই তো অনুশীলন করছেন ইনডোরে। তবে কেবল বেলই নয় ইনডোর সুবিধা ব্যবহার করে অনুশীলন করছে রিয়ালের আরও বেশ কিছু তারকা। তাদের মধ্যে এডেন হ্যাজার্ড, মার্কো অ্যাসেন্সিও, ইস্কো, ওডেগার্ডও আছেন। বাকিদের অনুশীলনের ছবি এবং ভিডিও নিয়মিত রিয়াল মাদ্রিদের সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা গেলেও দেখা মিলছে না গ্যারেথ বেলের।

রিয়াল মাদ্রিদের অফিসিয়াল দোকানগুলোতে গ্যারেথ বেলের ১১ নাম্বার জার্সিরও দেখা মিলছে না। ক্লাবের দোকানগুলোতে মদ্রিচের ১০ এরপর এক লাফে মার্সেলোনার ১২ নাম্বার জার্সিতে চলে গেছে। এছাড়াও রিয়াল মাদ্রিদের নতুন জার্সির উন্মোচনে গ্যারেথ বেলের কোনো ছবিই ব্যবহার করা হয়নি। করিম বেনজেমা, মার্সেলো, সার্জিও রামোস আর মার্কো অ্যাসেন্সিওদের ছবি ব্যবহার করা হলেও কোথাও নেই বেল।

তবে গ্যারেথ বেলও ছেড়ে দেওয়ার পাত্র নন, তাই তো তিনি জানিয়ে দিয়েছেন নিজের চুক্তির দুই বছরের অর্থ নিয়েই রিয়াল ছাড়বেন তিনি তার আগে নয়। আর রিয়াল মাদ্রিদের সামনে আরও ২১ দিন সময় আছে বেলকে ক্লাব ছাড়া করার।

The post কোথাও নেই বেল

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: