<

p style=”text-align: justify;”>বাগেরহাট: করোনা পরিস্থিতির কারণে ১৮১ দিন বন্ধ থাকার পর হযরত খানজাহান আলি (রহ:) অমর সৃষ্টি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট ষাট গম্বুজ মসজিদ ও জাদুঘর খুলে দেয়া হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে দেশি-বিদেশি পর্যটকদের জন্য উন্মুক্ত করে দিয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়। মসজিদ ও জাদুঘর খোলার পর দেখা যাচ্ছে দর্শনার্থীদের।

প্রথম দিন করোনা স্বাস্থ্যবিধি মেনে পর্যটকদের আগের দামে টিকেট কেটে ষাটগম্বুজ মসজিদ ও জাদুঘরে প্রবেশ করতে দেখা গেছে। তবে এদিন পর্যটকদের সংখ্যা ছিল কম। ষাট গম্বুজ মসজিদ ও জাদুঘর পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়া হলেও বাগেরহাটের আরেকটি ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইট সুন্দরবনে প্রবেশ এখনও বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন। তিনি জানান, সুন্দরবন এখনও পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেয়ার বিষয়ে কোন সিদ্ধান্ত হয়নি।

তিনি বলেন, দেশে করোনা পরিস্থিতির কারণে ষাটগম্বুজ মসজিদ ও জাদুঘর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে পর্যটকদের জন্য নিষিদ্ধ করা হয়। সেই থেকে ১৮১ দিন বন্ধ থাকার পর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের নির্দেশে আজ ভোর থেকে সব ধরনের দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। তবে আগের মত গেট দিয়ে একসঙ্গে অনেক দর্শনার্থী প্রবেশ করতে দেয়া হবে না। সবাইকে করোনা স্বাস্থ্যবিধি মেনে প্রবেশ করতে হবে।

The post খুলে দেয়া হয়েছে ষাট গম্বুজ মসজিদ, আসছে দর্শনার্থীরা

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: