<

p style=”text-align: justify;”>ঢাকা: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সমাজতত্ত্ব বিভাগের শিক্ষক আনোয়ার হোসেন চৌধুরীকে রাষ্ট্রদ্রোহ মামলায় হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ। রোববার (১৩ সেপ্টেম্বর) প্রধান বিচারপতির নেতৃত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আনোয়ার হোসেনের জামিন স্থগিত চেয়ে করা রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি নিয়ে আদালত এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ। আর শিক্ষকের পক্ষে ছিলেন আইনজীবী মোতাহার হোসেন সাজু।

পরে আইনজীবী মোতাহার হোসেন সাজু বলেন, “আদালত ‘নো অর্ডার’ আদেশ দিয়েছেন। ফলে তার ছয় সপ্তাহের আগাম জামিন বহাল রয়েছে।”

গত ২৪ আগস্ট এ মামলায় ওই শিক্ষককে ছয় সপ্তাহের জামিন দিয়েছিলেন হাইকোর্ট। পরে সেই জামিনাদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিলে আবেদন করে।

২০১৮ সালে আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত একটি গবেষণা প্রবন্ধে বাংলাদেশের স্বাধীনতার ইতিহাস বিকৃতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করার অভিযোগে চবি সমাজতত্ত্ব বিভাগের তৎকালীন সহকারী অধ্যাপক আনোয়ার হোসেন চৌধুরীর বিরুদ্ধে সাবেক ছাত্রলীগ নেতা আসাদুজ্জামান তানভীর বাদি হয়ে সিএমএম আদালতে দণ্ডবিধির ১২৩ (ক), ১২৪ (ক), ১৭৭, ৫০০, ৫০১ ও ৫০২ ধারায় মামলার আবেদন জমা দিয়েছিলেন।

আদালত মামলার আরজি গ্রহণ করে সরকারের অনুমতি সাপেক্ষে এজাহার গ্রহণের জন্য পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

The post চবি শিক্ষক আনোয়ারের জামিন আপিলে বহাল

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: