বয়সভিত্তিক দলে আলো ছড়িয়ে জাতীয় দলে ডাক পান মেহেদী হাসান মিরাজ। অভিষেকেই বাজিমাত করেন এই অফ স্পিনার। তবে সম্প্রতি নিজেকে হারিয়ে খুঁজছেন মিরাজ। করোনার পর শুধু বাইশ গজের লড়াইয়ে নামতেই মুখিয়ে নন, একই সাথে চেনা ছন্দে ফিরতে নিজেকে প্রস্তুত করছেন তিনি।

ঘরের মাঠে খেলা বলেই জয়ের আশা মিরাজের


দীর্ঘদিন ঘরবন্দি থাকার পর গত ১৯ জুলাই থেকে ব্যক্তিগত অনুশীলনে ফিরেছে ক্রিকেটাররা। শুরুর দিক থেকেই এই অনুশীলনে যোগ দিয়েছেন মিরাজ। প্রথম দিকে খুলনায় অনুশীলন করলেও কিছুদিন আগে ঢাকায় ফিরেছেন তিনি। বর্তমানে মিরপুরে ঝালিয়ে নিচ্ছেন নিজেকে।

আজ (রোববার) মিরপুরে অনুশীলন সেরে মিরাজ জানান, আপাতত নিজের বোলিং নিয়ে কিছুটা দ্বিধায় আছেন। চেষ্টা করছেন যত দ্রুত সম্ভব নিজের জায়গায় বোলিংটা আনার জন্য।

এই প্রসঙ্গে মিরাজ বলেন, ‘এর আগে খুলনাতে বোলিং করেছি, অনুশীলন করেছি, মিরপুরে বেশ কয়েকদিন হলো শুরু করেছি। একটু দ্বিধায় আছি, বোলিং হয়তো ভালো হচ্ছেনা যেটা আমি চাচ্ছি। চেষ্টা করছি যত দ্রুত সম্ভব আমার নিজের জায়গায় বোলিংটা আনার জন্য।’

‘আমি চেষ্টা করছি যতটুক সম্ভব বোলিংটা আগে যেখানে ছিল সেখানে আনার জন্য। এ জন্য ড্রিল থেকে শুরু করে বোলিং বিভাগে যে জিনিসগুলো দরকার, সেগুলো নিয়ে কাজ করছি। আমার কোচের সাথেও কথা বলেছি, সেও আমার সাথে অনেক আলোচনা করেছে কীভাবে কি করলে ভালো হয়।’– সাথে যোগ করেন তিনি।

করোনার পর এখনো মাঠের লড়াইয়ে নামার সুযোগ পায়নি বাংলাদেশ দল। অপেক্ষায় শ্রীলঙ্কা সফর। তবে করোনার আগে যে সিরিজগুলোতে সুযোগ পেয়েছেন মিরাজ, সেখানে খুব বেশি সুবিধা করতে পারেননি। এজন্য নিজের চেনা ছন্দে ফিরতে মরিয়া চেষ্টা চালাচ্ছেন তিনি।

মিরাজ জানান, ‘আমার অভিষেক থেকে টানা তিন বছর ভালোই গিয়েছে। কিন্তু লকডাউনের আগের সিরিজটা বা এর আগের দুই-তিনটা সিরিজ যেই রকম চেয়েছি, সেরকম হয়নি। সেটা নিয়ে কাজ করেছি, তার ভেতর লকডাউন আসায় সেভাবে করতে পারিনি।’

‘আমার কাছে মনে হয় সামনে খেলা শুরু হয়ে যাচ্ছে, অনুশীলন শুরু হয়েছে, যতটুকু সম্ভব নিজেকে গুছিয়ে নিয়ে ভালো করার চেষ্টা করবো। এবং আগে যেরকম বোলিং করতাম সেই ছন্দে ফিরে আসতে চাই।’– সাথে বলেন তিনি।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

The post চেনা ছন্দে ফিরতে মরিয়া মিরাজ appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: