দেখতে দেখতে ৫১ বছর পূর্ণ করে ফেলেছেন অস্ট্রেলিয়ার স্পিন কিংবদন্তি শেন ওয়ার্ন। লেগ স্পিন দিয়ে বিশ্ব কাঁপানো এই সর্বকালের অন্যতম সেরা বোলার পারফরম্যান্স দিয়ে সবাইকে মুগ্ধ করলেও নানাবিধ কাজে ‘ব্যাড বয়’ হিসেবে খ্যাত ছিলেন।

জন্মদিনে শেন ওয়ার্নকে নিয়ে মজার কিছু তথ্য5

৭০৮টি টেস্ট উইকেটের মালিক অস্ট্রেলিয়াকে একদিনের ক্রিকেটে নেতৃত্বও দিয়েছেন। ওয়ানডে ক্রিকেটে শিকার করেছেন ২৯৩ উইকেট। উইকেট শিকার যেন ছিল তার ‘বাঁহাতের খেল’। অবশ্য লেগ স্পিনে ঘূর্ণি জাদু দেখাতেন ডান হাতে। শতাব্দীর সেরা ডেলিভারি খ্যাত বলটার মালিকও তিনি।





১৯৬৯ সালের ১৩ সেপ্টেম্বর অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়ায় জন্মগ্রহণ করেন ওয়ার্ন। তার খেলোয়াড়ি জীবন নিয়ে অল্প আলোচনা করে শেষ করা কঠিন। তাই অনেকটাই আড়ালে থেকে যায় তার মজার তথ্যগুলো। জেনে নেওয়া যাক ওয়ার্নকে নিয়ে মজার কিছু তথ্য।

জন্মদিনে শেন ওয়ার্নকে নিয়ে মজার কিছু তথ্য5

১. মুটিয়ে যাওয়া শরীর নিয়ে হেলেদুলে বল করতেন, যেন খুব আয়েশি ভঙ্গিতে প্রিয় কোনো কাজ করছেন। ওয়ার্নের ফিটনেসও অন্য দশজন ক্রিকেটারের মত ছিল না। ক্যারিয়ারের প্রথম টেস্ট খেলেন ১৯৯২ সালে। ভারতের বিপক্ষে সেই ম্যাচে ওয়ার্নের ওজন ছিল ৯৭ কেজি। যদিও পরবর্তীতে ওজন কমিয়েছিলেন।






২. ওয়ার্নের একটি চোখ সবুজ, একটি চোখ নীল। সাধারণত সবুজ বা নীল চোখের অধিকারী মানুষ পাওয়াই দুস্কর। ওয়ার্নের আবার দুই চোখের মণির রঙ দুই রকম! এই ‘রোগ’কে বলা হয় হেটেরোক্রোমিয়া। সাধারণত মানুষ ব্যতীত অন্য প্রাণীদের ক্ষেত্রে এমন দেখা যায়। ওয়ার্ন বিরল এদিক থেকেও!

জন্মদিনে শেন ওয়ার্নকে নিয়ে মজার কিছু তথ্য5

৩. নিত্যনতুন প্রেম যেন তার নেশা! বিয়ে করেও থিতু হতে পারেননি। যাদের সাথে প্রেম করেন, তারকাখ্যাতি পেয়ে বসেন তারাও। কখনো আবার তারকাকেই খুঁজে নেন। ২০১১ সালে প্রখ্যাত অভিনেত্রী এলিজাবেথ হার্লির সাথে বাগদান হয়। যদিও বিয়ের আগেই ২০১৩ সালে দুইজনের বিচ্ছেদ ঘটে, যা পুরো বিশ্ব মিডিয়ায় ফলাও করে প্রচারিত হয়।

জন্মদিনে শেন ওয়ার্নকে নিয়ে মজার কিছু তথ্য5

৪. ১৯৯৫ সালে এক জুয়াড়িকে ম্যাচের পিচ সম্পর্কে তথ্য দেওয়ার মত গর্হিত অপরাধ করেছিলেন ওয়ার্ন। শাস্তি হিসেবে অবশ্য শুধু জরিমানা দিয়েই বেঁচে যান। চতুর ওয়ার্ন কেন এমন বোকামো করেছিলেন, তা ভাবনার বিষয় বটে!

৫. চেইন স্মোকার ওয়ার্ন প্রচুর সিগারেট খেতেন। অবশ্য টিম ম্যানেজমেন্টের চাপাচাপিতে একবার সিগারেট খাওয়া বন্ধ করেছিলেন। ধূমপান না করায় তখন তাকে পুরস্কার হিসেবে অর্থ দিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া!

জন্মদিনে শেন ওয়ার্নকে নিয়ে মজার কিছু তথ্য5

৬. ‘সেভেন জিরো এইট’ নামের একটি মদ প্রস্তুতকারক প্রতিষ্ঠান খুলে বসেছেন ওয়ার্ন। মদের প্রতি তার আসক্তি অনেক আগে থেকেই। নিজের ঘরকেও যেন এক মদের বার বানিয়ে রেখেছেন অস্ট্রেলীয় কিংবদন্তি।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post জন্মদিনে শেন ওয়ার্নকে নিয়ে মজার কিছু তথ্য appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: