<

p style=”text-align: justify;”>ইউরোপিয়ান ফুটবলের গ্রীষ্মকালীন দলবদলের মৌসুমটা জমে উঠেছে। যদিও অক্টোবরের ৫ তারিখ পর্যন্ত খোলা থাকবে এবারের মৌসুমের দলবদল। তবে তার আগেই জমজমাট হয়ে উঠেছে ২০২০/২১ মৌসুমের দলবদল। স্কাইস্পোর্টস, বিবিসি, দ্য অ্যাথলেটিকের মতো ইংলিশ গণমাধ্যম জানাচ্ছে রিয়াল মাদ্রিদের সঙ্গে সাত বছরের সম্পর্ক ছেঁদ করে আবারও টটেনহাম হটস্পার্সে ফিরছেন গ্যারেথ বেল। ওদিকে বায়ার্ন মিউনিখের হয়ে সদ্য ট্রেবল জয়ী স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলকান্ত্রা নাম লেখাচ্ছেন লিভারপুলে।

গ্যারেথ বেলকে নিজেদের ক্লাবের প্রত্যেকটি জায়গা থেকে ধীরে ধীরে মুছে ফেলার চেষ্টা করছে রিয়াল মাদ্রিদ। ম্যানচেস্টার ইউনাইটেড এবং টটেনহাম হটস্পার্স গ্যারেথ বেলের জন্য আগ্রহ প্রকাশ করেছে। কিন্তু সাবেক ক্লাবের প্রতিই আকর্ষণ বেশি বেলের। আর মাদ্রিদের ক্লাবটিও স্পার্সের সঙ্গে আলোচনা প্রায় সেরে ফেলেছে। এখন চলছে দেনদরবার!

সেভিয়াতে এক মৌসুম লোনে থাকা রিয়াল মাদ্রিদের লেফটব্যাক সার্জিও রেগুলনকে এক প্রকার দলে ভিড়িয়ে ফেলেছে টটেনহাম। মাদ্রিদের ৩০ মিলিয়ন ইউরোর প্রস্তাব এবং সেই সঙ্গে বাই ব্যাক ক্লজও মেনে নিয়েছে স্পার্স। স্প্যানিশ এবং ইংলিশ সংবাদমাধ্যমগুলো বলছে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) আসতে পারে অফিসিয়াল ঘোষণা। আর সেই সঙ্গে গ্যারেথ বেলকেও দলে ভেড়ানোর রাস্তা পরিষ্কার করে ফেলেছে স্পার্স।

যদিও বেলকে পুরোপুরি নয় এক মৌসুমের জন্য ধারে নিতে পারে স্পার্স। যেখানে গুঞ্জন রয়েছে বেলের অর্ধেক বেতন প্রদান করতে হবে রিয়াল মাদ্রিদকেই। আর এক মৌসুম শেষে নির্দিষ্ট পরিমাণ অর্থের বিনিময়ে বেলকে কিনে নিতে পারবে স্পার্স।বে লস ব্ল্যাঙ্কোসরা। এছাড়াও রেগুলনের ব্যাপারে কথা বলার সময়ই গ্যারেথ বেলের ব্যাপারে জানতে চায় স্পার্স।

ডেইলি টেলিগ্রাফের সাংবাদিক ম্যাট ল জানিয়েছেন, ‘টটেনহাম রিয়ালের সঙ্গে আলোচনা করছে। গ্যারেথ বেল স্পার্সে যোগ দেবে যেখানে রিয়ালকে বেলের ৫০ শতাংশ বেতন বহন করতে হবে।’

গ্যারেথ বেলের এজেন্ট জনাথন বার্নেট বিবিসিকে জানিয়েছে, ‘গ্যারেথ বেল স্পার্সকে এখনও ভালোবাসে। আমরা আলোচনা করছি এখনও। আর এটাই একমাত্র ক্লাব যেখানে বেল যেতে চায়। বেল গত সাত বছরের মধ্যে রিয়াল মাদ্রিদ ছাড়ার সবচেয়ে কাছে পৌঁছেছে।’

এদিকে বেশ কিছুদিন ধরেই গুঞ্জন রটেছিল বায়ার্ন মিউনিখ ছেড়ে নতুন চ্যালেঞ্জ নিতে চান স্প্যানিশ মিডফিল্ডার থিয়াগো আলকান্ত্রা। আর তাকে দলে ভেড়াতে উঠে পড়ে লেগেছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন লিভারপুল। ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য অ্যাথলেটিক বলছে, বায়ার্ন মিউনিখের সঙ্গে থিয়াগোর ব্যাপারে একমতে পৌঁছেছে লিভারপুল। আর এই স্প্যানিশ মিডফিল্ডারের জন্য লিভারপুলকে গুণতে হবে ৩০ মিলিয়ন ইউরো।

The post জমজমাট দলবদল: বেল স্পার্সে, থিয়াগো লিভারপুলে!

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: