ইসলাম টাইমস ডেস্ক: জম্মু-কাশ্মীরে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিতে এক ভারতীয় জওয়ান নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন আরও দুইজন সেনা সদস্য। তাদের মধ্যে একজন সেনা কর্মকর্তা রয়েছেন।

মঙ্গলবার রাজৈরি জেলার নিয়ন্ত্রণ রেখায় এ হামলার ঘটনা ঘটে। ভারতের পক্ষ থেকে বলা হয়েছে যুদ্ধবিরতি ভঙ্গ করে পাকিস্তান এ হামলা চালিয়েছে। বিনা উসকানিতেই এ হামলা চালানো হয়।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, মঙ্গলবার সন্ধ্যার পর থেকেই উত্তপ্ত হয়ে ওঠে রাজৌরি সেক্টর। বিনা উসকানিতে গুলি চালাতে থাকে পাকিস্তানি বাহিনী। তবে এর পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাবাহিনী। শুধু রাজৌরি সেক্টরই নয়, নিয়ন্ত্রণরেখা বরাবর সুন্দেরবানি সেক্টরেও ছোট অস্ত্র ও মর্টার হামলা চালাতে থাকে পাকিস্তান। চলে একটানা শেলিং।

দুই আহতদের সেনা হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের শারীরিক অবস্থা স্থিতিশীল। ভারত জানিয়েছে, চলতি বছরে জম্মু রিজিয়নে ৩১৮৬টি সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘনের ঘটনা ঘটিয়েছে পাকিস্তান। জানুয়ারি থেকে ৭ই সেপ্টেম্বর পর্যন্ত হিসেবে এই তথ্য দিয়েছে ভারত।

এরই সঙ্গে নয়াদিল্লি জানিয়েছে ভারত পাকিস্তান আন্তর্জাতিক নিয়ন্ত্রণ রেখায় গুলি চলেছে ২৪২ বার। চলতি বছরে সেনার ৮ সদস্য নিহত হয়েছেন। ভারতীয় সেনার এক সূত্র জানাচ্ছে, এই বছরের শুরু থেকে যে গুলির লড়াই চালিয়েছে পাকিস্তান তাতে ২৪ জন সাধারণ নাগরিক মারা গিয়েছেন। শতাধিক আহত হয়েছেন।

The post জম্মু-কাশ্মীরে পাকিস্তানী সেনাবাহিনীর গুলিতে ভারতীয় জোয়ান নিহত appeared first on ইসলাম টাইমস.

Leave a Reply

%d bloggers like this: