দীর্ঘ অপেক্ষার পর অবশেষে প্রাতিষ্ঠানিক ইমেইল পাচ্ছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা। দীর্ঘদিন পরে হলেও শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইল (@juniv.edu) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এর ফলে শিক্ষার্থীদের উচ্চশিক্ষা, গবেষণা ও ক্যারিয়ারের পথ সুগম হলো বলে মনে করছেন সংশ্লিষ্টরা। এর আগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা শুধুমাত্র এই ইমেইল ব্যাবহারের সুযোগ পেতেন।

শনিবার (১২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল এসংক্রান্ত একটি বিজ্ঞপ্তিও দিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান), স্নাতকোত্তর, এমফিল, পিএইচডি এবং সাপ্তাহিক কোর্সে অধ্যয়নরত সকল শিক্ষার্থীরা এই ইমেইল পাবে। অধ্যয়নরত যেকোনো শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের মাধ্যমে ইমেইল ঠিকানার জন্য আবেদন করতে পারবে এবং শিক্ষাজীবন শেষ হলে এই মেইলটি আর ব্যবহার করতে পারবে না।

আইসিটি সেলের ভারপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক মোহাম্মদ শরীফ উদ্দিন বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষকগণ আগে থেকেই এই ইমেইল আইডি ব্যবহারের সুযোগ পাচ্ছেন। শিক্ষকদের পাশাপাশি এবার শিক্ষার্থীরাও এ সুযোগ পাবেন। এই ইমেইল আইডির মাধ্যমে শিক্ষার্থীরা গবেষণা, স্কলারশিপ, রিসার্চ পেপার পাবলিশ, সহজে ফান্ডিংসহ বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন।
উল্লেখ্য, দেশের বেশ কয়েকটি বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের জন্য প্রাতিষ্ঠানিক ইমেইল ব্যবহারের সুযোগ রয়েছে।

The post জাবি শিক্ষার্থীরা পাচ্ছেন প্রাতিষ্ঠানিক ইমেইল appeared first on Digi Bangla.

Leave a Reply

%d bloggers like this: