ইংল্যান্ডের পক্ষে সর্বশেষ ম্যাচে (টেস্ট) পাকিস্তানের বিপক্ষে ২৬৭ রানের নান্দনিক ইনিংস খেলেছিলেন জ্যাক ক্রাউলি। জাতীয় দলের পক্ষে রঙিন পোশাকে এখনো অভিষেক না হওয়া এই ব্যাটসম্যান সোমবার (১৪ সেপ্টেম্বর) টি-টোয়েন্টি ব্লাস্টে এক টর্নেডো শতক হাঁকিয়েছেন।

টি-টোয়েন্টি ব্লাস্টে ক্রাউলির টর্নেডো শতক

টি-টোয়েন্টি ব্লাস্টে টস জিতে হ্যাম্পশায়ার হ্যান্টসকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছিল কেন্ট। আগে ব্যাটিং করে ৬ উইকেটের বিনিময়ে ১৮২ রানের সংগ্রহ পায় হ্যাম্পশায়ার। জবাবে ক্রাউলির শতকে ৮ উইকেটের সহজ জয় পায় কেন্ট।

ক্রাউলির ব্যাটে চড়ে দুর্দান্ত শুরু করেছিল কেন্ট। সময়ের সাথে সাথে ক্রাউলির ব্যাট চওড়া ও ভয়ঙ্কর হয়েছে। শেষ পর্যন্ত অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন তিনি। ৫৪ বলে এক বিধ্বংসী ইনিংস খেলেন ক্রাউলি। ১০৮ রানের অপরাজিত টর্নেডো ইনিংস খেলেন তিনি। তার ২০০ স্ট্রাইক রেটের ইনিংসটিতে ছিল ১৪টি চার ও দুইটি ছয় হাঁকান।

ক্রাউলির টি-টোয়েন্টি ইনিংসে এটাই প্রথম শতক। স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচে শতক হাঁকিয়েছেন এমন ক্রিকেটারদের ‘জেড’ দিয়ে নাম শুরু হওয়া ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় হলেন জ্যাক ক্রাউলি। প্রথম ক্রিকেটারটি হলেন জুবায়ের আহমেদ। কোয়েট্টা বেয়ারসের পক্ষে শতকটি হাঁকিয়েছেন তিনি।

২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেললেও এখনো জাতীয় দলের পোশাকে দেখা যায়নি তাকে। স্বীকৃতি টি-টোয়েন্টি ম্যাচগুলোতে ৩৬.১১ গড়ে ক্রাউলির সংগ্রহ ৬১৪ রান। স্ট্রাইকরেটও নজরকাড়া ১৫৫.০৫! জাতীয় দলের পক্ষে কেবল আটটি টেস্ট ম্যাচ খেলেছেন এই ডানহাতি ব্যাটসম্যান। ১২ ইনিংসে সংগ্রহ করেছেন ৪৮.৪১ গড়ে ৫৮১ রান।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

The post টি-টোয়েন্টি ব্লাস্টে ক্রাউলির টর্নেডো শতক appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: