<

p style=”text-align: justify;”>ঢাকা: শুরু হয়েছে ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন। এজন্য টিকিটের ৫০ ভাগ কাউন্টার ও ৫০ ভাগ অনলাইনে বিক্রি হচ্ছে। এক আসন ফাঁকা নয়, যাত্রী বসছে পাশাপাশি। বুধবার (১৬ সেপ্টেম্বর) সকাল থেকে সারাদেশের বিভিন্ন গন্তব্যে এভাবেই চলছে ট্রেন।

রেলওয়ে জানায়, এখন থেকে ট্রেনে আর কোনো আসন ফাঁকা রাখা হবে না। সব আসনে যাত্রী নিয়েই চলবে ট্রেন।

রেলওয়ের সিদ্ধান্ত অনুযায়ী, সবধরনের স্বাস্থ্যবিধি মেনে ট্রেনের শতভাগ টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে ৫০ ভাগ টিকিট অনলাইনে ও ৫০ ভাগ টিকিট স্টেশনের কাউন্টার থেকে বিক্রি করা হবে।

করোনা পরিস্থিতির কারণে ৩১ মে থেকে ট্রেনের ৫০ ভাগ আসন ফাঁকা রাখা হচ্ছিল। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, সব আসনের টিকিটই বিক্রি করা হচ্ছে।

এদিকে আরও ১৮ জোড়া অর্থাৎ ৩৬টি কমিউটার, মেইল, এক্সপ্রেস এবং লোকাল যাত্রীবাহী ট্রেন চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। কমলাপুর রেলস্টেশনের স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার তথ্যটি নিশ্চিত করেছেন।

করোনার কারণে গত ২৫ মার্চ সন্ধ্যা থেকে অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ ছিল। সরকারের নির্দেশনার পর গত ৩১ মে থেকে আন্তঃনগর ট্রেন চালু করা হয়। এখন ১০৯ জোড়া অর্থাৎ ২১৮টি যাত্রীবাহী ট্রেন চলাচল করছে বিভিন্ন রুটে। সব মিলিয়ে সারাদেশে যাত্রীবাহী ট্রেন চলাচল করে ৩৬২টি।

The post ট্রেনে শতভাগ যাত্রী পরিবহন শুরু

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: