ঢাকাই চলচ্চিত্রের দর্শকনন্দিত অভিনেতা সাদেক বাচ্চু। চলচ্চিত্র ক্যারিয়ারে অভিনয় করেছেন পাঁচ শতাধিক চলচ্চিত্রে। গুনী এই অভিনেতা সবাইকে কাঁদিয়ে করোনায় আক্রান্ত হয়ে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ (১৪ সেপ্টেম্বর) দুপুর ১২টা ৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার এই মৃত্যুতে চলচ্চিত্র অঙ্গনে নেমে এসেছে শোকের ছায়া।

জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত এই অভিনেতার বড় পর্দায় অভিষেক হয় ১৯৮৫ সালে শহীদুল আমিন পরিচালিত ‘রামের সুমতি’ চলচ্চিত্রের মাধ্যমে। সিনেমাটিতে নার্গিসের বিপরীতে অভিনয় করেন তিনি। পরবর্তীতে ‘চাঁদনী’ ছবিতে অভিনয়ের মাধ্যমে পান দর্শক জনপ্রিয়তা। তবে চলচ্চিত্র ক্যারিয়ার শুরু আগে তিনি ডাক বিভাগে সরকারি চাকরি দিয়ে নিজের ক্যারিয়ার শুরু করেন এই অভিনেতা। পাশাপাশি মঞ্চ নাটক, রেডিওতেও কাজ করতেন।

এক সাক্ষাৎকারে চলচ্চিত্রের শুরুর দিকের কথা মনে করে গুনী এই অভিনেতা বলে ছিলেন, আমি সরকারি চাকরি করতাম তাই শুটিং এর সময় ছুটি নিয়ে ঝামেলা হতো। আর এসব নিয়ে আমার অনেক সহকর্মীরা আমাকে তিরস্কার, ঠাট্টা করতো কিন্তু চাঁদনী ছবিটি মুক্তির পর তারাই আমাকে বিভিন্ন অনুষ্ঠানে দাওয়াত দিয়ে নিয়ে ছবি তুলতো।

বরেণ্য এই অভিনেতার গত ৬ সেপ্টেম্বর থেকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ৮ সেপ্টেম্বর করোনার নমুনা পরীক্ষার রিপোর্টে পজিটিভ আসে। শারীরিক অবস্থা সংকটাপন্ন হওয়ায় ১২ সেপ্টেম্বর রাতে মহাখালীর ইউনিভার্সাল মেডিক্যাল কলেজ হাসপাতালের (আয়শা মেমোরিয়াল হাসপাতাল) আইসিইউতে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

অর্থসূচক/এএইচআর

 

The post ডাক বিভাগের কর্মকর্তা থেকে জনপ্রিয় অভিনেতা first appeared on ArthoSuchak.

Leave a Reply

%d bloggers like this: