ইসলাম টাইমস ডেস্ক: সম্প্রতি রাজধানীর ফ্লাইওভারগুলো মোটরসাইকেল চালকদের জন্য নতুন এক আতঙ্কে পরিণ হয়েছে। হাতিরঝিল, মগবাজার, খিলগাঁও ও কুড়িল ফ্লাইওভারের দুইপাশের নির্জন স্থানে নাইলনের সুতা দিয়ে তৈরি এক ধরনের ফাঁদে পা দিয়ে প্রায়ই ছিনতাইয়ের শিকার হতে হচ্ছে মোটরসাইকেল চালকদের। আবার দ্রুত গতিতে চলার কারণে ফাঁদগুলো চোখে না পড়ায়, নাইলনের এ সুতায় আটকে হাত ও গলায় গুরুতর জখমের শিকার হচ্ছেন মোটরসাইকেল আরোহীরা।

তবে চক্রটির সঙ্গে জড়িতদের শনাক্ত করতে না পারায় এ ধরনের আরও দুর্ঘটনা ও মৃত্যুরও আশঙ্কা করছেন মোটরসাইকেল চালকরা।

বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তানভির জোবায়ের জানান, গত ১০ জুলাই সুতার ফাঁদে পড়ে মোবাইল ও মানিব্যাগ খুইয়েছেন তিনি।

কুড়িল ফ্লাইওভারে এমন ফাঁদে পড়েন শেখ রায়হান কবির, তিনি জানান, গত ১২ আগস্ট সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কুড়িল ফ্লাইওভারে সুতায় আটকে তার হাত কেটে যায়। তবে তিনি সেখানে না থামায় কোনও বিপদ হয়নি।

সংবাদকর্মী মোহাম্মদ হোসাইন তারেক জানান, গত ১১ জুলাই দুপুরে তিনি দুর্ঘটনার শিকার হন। তিনি বলেন, “মিন্টো রোড থেকে মগবাজার ফ্লাইওভারে উঠে বামে টার্ন নিয়ে কাওরান বাজারের দিকে যাচ্ছিলাম। ফ্লাইওভারের ওপর বামের লেনের রাস্তাটা বেশ নীরব ছিল। আর তখন বৃষ্টি হচ্ছিলো। মূল ফ্লাইওভার থেকে বামে টার্ন নিতেই সুতায় গলা ও হাত জড়িয়ে যায়। আমার বাম হাতের একটু অংশ কেটে যায়।” এসময় আরও বড় কোনও দুর্ঘটনা ঘটতে পারতো বলেও আশঙ্কা প্রকাশ করেন তিনি।

আইনশৃঙ্খলা বাহিনীর ভূমিকা

হাতিরঝিল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল রশীদ এসব অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, “আমার এলাকার ফ্লাইওভারগুলোতে এমন কোনও ঘটনার খবর আমি পাইনি।” তবে নাম প্রকাশে অনিচ্ছুক পুলিশের অনেক সদস্যই এ বিষয়টি স্বীকার করেছেন, এমনকি এ ঘটনার সম্মুখীন হয়েছে বলেও জানান তারা।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের উপ-কমিশনার মো. ওয়ালিদ হোসেন এ প্রসঙ্গে জানান, অপরাধীদের অবশ্যই আইনের আওতায় নিয়ে আসা হবে। কী উদ্দেশ্যে এ ধরনের কাজ করা হচ্ছে, তা খতিয়ে দেখা হবে বলেও জানান তিনি।

The post ঢাকার ফ্লাইওভারগুলোতে নাইলন রশির মৃত্যুফাঁদ appeared first on ইসলাম টাইমস.

Leave a Reply

%d bloggers like this: