<

p style=”text-align: justify;”>ঢাকা: ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনের উপনির্বাচনে প্রার্থী চূড়ান্ত করেছে বিএনপি। ঢাকা-৫ আসনে ধানের শীষ প্রতীকে চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদ এবং নওগাঁ-৬ আসনে ধানের শীষের চূড়ান্ত মনোনয়ন পেয়েছেন স্থানীয় বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য শেখ মো. রেজাউল ইসলাম।

শনিবার (১২ সেপ্টেম্বর) রাতে গুলশানে দলটির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলীয় মনোনয়ন বোর্ডের সভায় প্রার্থী চূড়ান্ত হয়। এর ২৪ ঘণ্টা পর রোববার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর সই করা বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

দলীয় সূত্রমতে, ঢাকা-১৮ ও সিরাজগঞ্জ-১ আসনের উপনির্বাচনের তফসিল ঘোষণা হলে প্রার্থী ঘোষণা করবে বিএনপি।

নওগাঁ-৬ আসনে বিএনপির দলীয় মনোনয়নের জন্য সাক্ষাৎকার দিয়েছিলেন আনোয়ার হোসেন বুলু। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির এই সদস্যের বড় ভাই আলমগীর কবির গত নির্বাচনে ধানের শীষের প্রার্থী হিসেবে আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত ইসরাফিল আলমের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেন। এবার তার ভাই আনোয়ার হোসেন বুলু প্রার্থী হচ্ছেন— এমনটি গুঞ্জন ছিল দলীয় পরিমণ্ডলে। কিন্তু শেষ পর্যন্ত শেখ মো. রেজাউল ইসলামকেই প্রার্থী হিসেবে বেছে নিয়েছে বিএনপির মনোনয়ন বোর্ড।

এদিকে ঢাকা-৫ আসনে নবী উল্লাহ নবী গত নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী প্রয়াত হাবিবুর রহমান মোল্লার বিরুদ্ধে শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়ে তুললেও এবার সেখানে বিএনপির বাণিজ্য বিষয়কসম্পাদক সাবেক সংসদ সদস্য সালাহউদ্দিন আহমেদকে চূড়ান্ত মনোনয়ন দিয়েছে বিএনপি। গত নির্বাচনে ঢাকা-৪ আসলে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি।

এ আসনটিতে আরও যারা মনোনয়ন প্রত্যাশাী ছিলেন তারা হলেন— পেশাজীবী নেতা অধ্যক্ষ সেলিম ভুঁইয়া, মহানগর নেতা মো. জুম্মন মিয়া, আকবর হোসেন নান্টু ও আনোয়ার হোসেন সর্দার।

নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী ঢাকা-৫ এবং নওগাঁ-৬ আসনে উপনির্বাচনে ভোট গ্রহণ হবে ১৭ অক্টোর। আওয়ামী লীগের হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে ঢাকা-৫, ইসরাফিল আলমের মৃত্যুতে নওগাঁ-৬ আসন শূন্য হয়।

The post ঢাকা-৫ আসনে সালাহউদ্দিন, নওগাঁ-৬ এ রেজাউল বিএনপির প্রার্থী

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: