<

p style=”text-align: justify;”>অলিম্পিক মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজকে চড় মেরে দুই ম্যাচের নিষেধাজ্ঞায় পড়েছেন পিএসজি তারকা নেইমার জুনিয়র। অবশ্য তিনি একাই নয়, এই তালিকায় আরও নাম আছে পিএসজির লিওনার্দো পারদেস এবং লেউইন কারজাওয়া। আর মার্শেই থেকে এই তালিকায় আছেন ডারিও বেনেদেত্তো। বুধবার এক অফিসিয়াল বিবৃতিতে এই ঘোষণা দেয় ফ্রেঞ্চ লিগ ওয়ান কর্তৃপক্ষ।

রোববার (১৩ সেপ্টেম্বর) করোনাভাইরাস থেকে সদ্যই সেরে মাঠে নেমেছিলেন নেইমার, ফ্রেঞ্চ লিগ ওয়ানে নিজেদের দ্বিতীয় ম্যাচে অলিম্পিক মার্শেইয়ের মুখোমুখি হয় পিএসজি। সেই ম্যাচে ১-০ গোলে হেরে বসে বর্তমান চ্যাম্পিয়নরা। তবে ম্যাচের ফলাফল ছাড়িয়ে আলোচনার মূল বিষয়ে পরিণত হয় ম্যাচ শেষের নাটকীয়তা। ম্যাচের শেষ দিকে নেইমারকে উদ্দেশ্য করে বর্ণবাদী গালি দেন মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজ। আর তাতেই হাতাহাতি পর্যন্ত গড়ায় ঘটনাটি এরপর দুই দলের পাঁচ খেলোয়াড় লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আর এর মধ্যে ছিলেন ব্রাজিলিয়ান তারকা নেইমার জুনিয়রও। তবে নেইমার জানালেন ম্যাচের ভেতর তাকে উদ্দেশ্য করে বর্ণবাদী আচারণ করেন মার্শেইর আলভারো গঞ্জালেজ।

গুঞ্জন ছিল মাঠের মধ্যে মেজাজ হারিয়ে নিষিদ্ধ হতে পারেন নেইমার। অবশেষে সেটাই সত্যি হলো। ফ্রেঞ্চ সংবাদমাধ্যম আরএমসি স্পোর্টস জানিয়েছিল, এই ঘটনায় সাত ম্যাচের জন্য নিষিদ্ধ হতে চলেছেন ২৮ বছর বয়সী এই ব্রাজিলিয়ান তারকা। তবে এত বড় শাস্তি অবশ্য পেতে হয়নি নেইমারকে। লিগ ওয়ান কর্তৃপক্ষ মাত্র দুই ম্যাচের জন্যই নিষিদ্ধ করেছে নেইমারকে।

তবে সবচেয়ে বড় শাস্তি পেয়েছেন পিএসজির লেউইন কারজাওয়া। মার্শেইয়ের বিরুদ্ধে হাতাহাতিতে জড়িয়ে লাল কার্ড দেখা ফ্রেঞ্চ ডিফেন্ডার ছয় ম্যচের জন্য নিষিদ্ধ হয়েছেন। আর কারজাওয়ার আরেক সতীর্থ আর্জেন্টাইন মিডফিল্ডার লিওনার্দো পারদেস এক ম্যাচের জন্য নিষিদ্ধ হয়েছেন। এছাড়া মার্শেই স্ট্রাইকার ডারিও বেনেদেত্তাও এক ম্যাচের নিষেধাজ্ঞা পেয়েছেন। আর মার্শেই ডিফেন্ডার জর্ডান আমাভি পেয়েছেন তিন ম্যাচের নিষেধাজ্ঞা।

লাল কার্ড দেখে মাঠ ছেড়ে বের হয়ে যাওয়ার সময় নেইমার বারবার টিভি ক্যামেরা উদ্দেশ্য করে বলছিলেন তিনি বর্ণবাদের আচারণের শিকার। আর সেকারণেই আলভারোর মাথায় চড় মারেন। ম্যাচ শেষে এই ব্যাপারটিকে তিনি নিয়ে যান সামাজিক যোগযোগ মাধ্যম পর্যন্ত। সেখানে নেইমার প্রথমে বলেন, ‘আমার একটাই হতাশা যে আমি ওই বেয়াদবের মুখে চড় মারিনি।’

বর্ণবাদী আচারণের অভিযোগে মার্শেই ডিফেন্ডার আলভারো গঞ্জালেজের বিরুদ্ধে অনুসন্ধান করবে লিগ কর্তৃপক্ষ- বিবৃতিতে এমনটাই জানিয়েছে তারা। এছাড়াও অ্যাঞ্জেল ডি মারিয়ার বিরুদ্ধেও হবে অনুসন্ধান। তার বিরুদ্ধে গঞ্জালেজের মুখে থুথু ফেলার অভিযোগ উঠেছে।

The post দুই ম্যাচ নিষিদ্ধ নেইমার, অনুসন্ধান হবে গঞ্জালেজের বিরুদ্ধে appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: