কমিশন গঠন না হওয়া পর্যন্ত তথ্য অধিদপ্তর থেকেই পরিচালিত হবে অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন কার্যক্রম। অনুমোদন প্রাপ্তির পর ১০ হাজার টাকা নিবন্ধন ফি দিতে হবে অনলাইন নিউজ পোর্টালকে। এছাড়াও প্রতি বছর পাঁচ হাজার টাকা দিয়ে তা নবায়ন করতে হবে।

তথ্য মন্ত্রণলয় থেকে রোববার এ আদেশ জারি করা হয়েছে।

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন, স্থাপন ও পরিচালনার ফি নির্ধারণের আদেশে বলা হয়েছে, নির্ধারিত সময় পার হওয়ার এক মাসের মধ্যে নিবন্ধন নবায়ন ফি জমা দিলে দুই হাজার টাকা সারচার্জ দিতে হবে। আর নির্ধারিত সময়ের এক মাস পর এই ফি পরিশোধ করতে পাঁচ হাজার টাকা সারচার্জ দিতে হবে।

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন, স্থাপন ও পরিচালনার ফি নির্ধারণ নিয়ে গত ২৫ অগাস্ট অর্থ বিভাগ সম্মতি দিয়েছে বলে আদেশ জানানো হয়েছে।

আরেক আদেশে বলা হয়েছে, “জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত ২০২০)’ অনুযায়ী কমিশন গঠন না হওয়া পর্যন্ত অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম গ্রহণের জন্য তথ্য অধিদপ্তরকে ক্ষমতা দেওয়া হল।”

নিবন্ধনের জন্য অনুমোদিত নিবন্ধন ফরম তথ্য অধিদপ্তরে পাঠানো হয়েছে জানিয়ে এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রতি মাসের ৫ তারিখের মধ্যে তথ্য মন্ত্রণালয়ে পাঠাতে তথ্য অধিদপ্তরকে অনুরোধ করা হয়েছে।

 

The post নিউজ পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা নির্ধারণ appeared first on Digi Bangla.

Leave a Reply

%d bloggers like this: