ঘোর দুঃসময় পার করা দক্ষিণ আফ্রিকার ক্রিকেট নতুন আরেক ধাক্কার সম্মুখীন হয়েছে। রাজনৈতিক হস্তক্ষেপে নিষেধাজ্ঞার হুমকিতে থাকা দলটি তাদের ওয়ানডে ক্রিকেটের স্পন্সর হারিয়েছে। 

নিষেধাজ্ঞার শঙ্কায় থাকা প্রোটিয়ারা এবার স্পন্সরও হারালো

একদিনের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকার স্পন্সর হিসেবে দায়িত্ব পালন করছিল মোমেন্টাম। আগামী এপ্রিল অর্থাৎ ২০২১ সালের এপ্রিল পর্যন্ত প্রতিষ্ঠানটির সাথে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) চুক্তির মেয়াদ রয়েছে। তবে সিএসএর কার্যক্রমই যখন হুমকির মুখে, তখন মোমেন্টাম স্পন্সর হিসেবে থাকার প্রয়োজন বোধ করেনি।






মোমেন্টাম জানিয়ে দিয়েছে, চুক্তি শেষ হয়ে গেলে নতুন করে আর মেয়াদ বাড়াবে না তারা। দক্ষিণ আফ্রিকা পুরুষ জাতীয় দল বা বয়সভিত্তিক কোনো দলের সাথে স্পন্সর হিসেবে কাজ করবে না মোমেন্টাম। তবে নারী দলের সাথে স্পন্সর হিসেবে দায়িত্ব পালন করবে প্রতিষ্ঠানটি।

গত বছরের শেষদিকে টেস্ট দলের স্পন্সর স্ট্যান্ডার্ড ব্যাংক চুক্তি থেকে সরে আসে। তখনই মোমেন্টাম জানিয়েছিল, নির্ধারিত ৬টি শর্ত পূরণ না করলে স্পন্সরশিপ থেকে সরে আসবে তারাও। ৬টি শর্তের মধ্যে তৎকালীন বোর্ড প্রধান ক্রিস নেনজানি ও সহ-সভাপতি বেরেসফোর্ড উইলিয়ামসের পদত্যাগ দাবি করেছিল। নেনজানি পদত্যাগ করলেও সিএসএর পর্ষদে এখনো রয়ে গেছেন উইলিয়ামস।





অবশ্য সবচেয়ে বড় প্রভাব ফেলেছে বোর্ডের বর্তমান ভঙ্গুর দশা। ক্রিকেটে অব্যবস্থাপনা, দুর্নীতি ও স্বজনপ্রীতির অভিযোগ তোলে দক্ষিণ আফ্রিকার সরকার সিএসএর কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে। ফলে কার্যত ক্রিকেটের নিয়ন্ত্রক এখন খোদ সরকার। এমন পরিস্থিতিতে স্বভাবতই সিএসএর সাথে নতুন করে চুক্তি নয়াবনের কোনো যুক্তি খুঁজে পায়নি ওয়ানডে দলের স্পন্সর মোমেন্টাম।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post নিষেধাজ্ঞার শঙ্কায় থাকা প্রোটিয়ারা এবার স্পন্সরও হারালো appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: