<

p style=”text-align: justify;”>ঢাকা: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) তিন কিশোর হত্যার ঘটনায় প্রত্যেক পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. মাহমুদ হাসান তালুকদারের হাইকোর্ট বেঞ্চ এ সংক্রান্ত এক আবেদনের শুনানি নিয়ে এই রুল জারি করেন। একইসঙ্গে ওই শিশু উন্নয়ন কেন্দ্রে থাকা অনিয়ম ও সমস্যা সমাধানে পদক্ষেপ গ্রহণ করতে কেন নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়েছে।

আগামী চার সপ্তাহের মধ্যে স্বরাষ্ট্র সচিব, সমাজ কল্যাণ সচিব, সমাজ সেবা অধিদফতরের মহাপরিচালক, যশোরের জেলা প্রশাসক, যশোর পুলিশ সুপার, যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের কর্তৃপক্ষকে চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী।

যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে (বালক) তিন কিশোর হত্যার ঘটনায় প্রত্যেক পরিবারকে ৫০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চেয়ে গত সপ্তাহে রিট করা হয়।

এর আগে, গত ২০ আগস্ট আইনি নোটিশ পাঠানো হয়।

উল্লেখ্য, গত ১৩ আগস্ট শিশু উন্নয়ন কেন্দ্রে তিন কিশোরকে পিটিয়ে হত্যা করা হয়। এ সময় ১৫ কিশোরকে পিটিয়ে আহত করা হয়। নিহত তিন শিশু হলো- বগুড়ার শিবগঞ্জ উপজেলার ছোলিবপুর পূর্বপাড়ার নান্নু পরামানিকের ছেলে নাইম হাসান (১৭), খুলনার দৌলতপুরের মহেশ্বরপাশা দক্ষিণপাড়ার রোকা মিয়ার ছেলে পারভেজ হাসান (১৮) ও বগুড়ার শেরপুরের মহিপুর গ্রামের নূরুল ইসলাম নুরুর ছেলে রাসেল ওরফে সুজন।

The post ‘নিহত তিন কিশোরের পরিবারকে ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ কেন নয়’

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: