<

p style=”text-align: justify;”>ঢাকা: বাজারে অস্থিরতা কমাতে পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমাতে বাণিজ্য মন্ত্রণালয় যে সুপারিশ করেছে তা বিবেচনা করার আশ্বাস দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, এ ইস্যুতে যদি রাজস্ব খাতের কোনো কিছু করার থাকে তবে তা করা হবে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে ভার্চুয়াল সংবাদ ব্রিফিংয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী একথা বলেন তিনি।

পেঁয়াজ ইস্যুতে কথা রাখেনি ভারত: পররাষ্ট্র মন্ত্রণালয়

তিনি আর বলেন, ‘আমরা চাই না জনগণের দুর্দশা বাড়ুক। যদি কোনো কারণে রাজস্ব বাড়িয়ে দেওয়া হয়, আর সে কারণে যদি পণ্যের দাম বাড়ে সেটার জন্য অর্থ মন্ত্রণালয় দায়ী। বাকি অংশ বাণিজ্য মন্ত্রণালয়ের দায়িত্বে।’ পেঁয়াজ নিয়ে অস্থিরতা দূর করতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে আরও তৎপর হতে হবে বলে উল্লেখ করেন অর্থমন্ত্রী।

উল্লেখ, ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ করার পর ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে দেশের বাজারে অস্থিরতা দেখা দিয়েছে। এর পরিপ্রেক্ষিতে পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর জন্য জাতীয় রাজস্ব বোর্ডকে চিঠি দেয় বাণিজ্য মন্ত্রণালয়।

The post পেঁয়াজ আমদানিতে ৫ শতাংশ শুল্ক কমানোর আশ্বাস অর্থমন্ত্রীর appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: