টি-টোয়েন্টি ক্রিকেটের জনপ্রিয়তার কারণে এখন বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগের ছড়াছড়ি। কথিত আছে, ক্রিকেটারদের আন্তর্জাতিক ক্রিকেটের মান ও সক্ষমতা হ্রাস করছে এসব টি-টোয়েন্টি লিগ। কাউন্টি ও আইপিএলে খেলে চোট বাঁধিয়ে দেশে ফিরেছিলেন মুস্তাফিজুর রহমান। এরপর থেকে দেশের ক্রিকেটারদের বিদেশি লিগে অংশগ্রহণ নিয়ে কড়াকড়ি আরোপ করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তিন শতাধিক পরিবারের পাশে দাঁড়াল সাকিবের ফাউন্ডেশন

অবশ্য বাংলাদেশের খুব বেশি ক্রিকেটার টি-টোয়েন্টি লিগ খেলেন, এমনও নয়। সাকিব আল হাসানের পর মুস্তাফিজই সবচেয়ে বেশি লিগগুলোতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেছেন। সেই মুস্তাফিজকে সম্প্রতি আইপিএলের এনওসি দেয়নি বিসিবি, তাই কলকাতা নাইট রাইডার্স ও মুম্বাই ইন্ডিয়ান্স থেকে প্রস্তাব পাওয়ার পরও যাওয়া হয়নি আরব আমিরাতে।





বাংলাদেশিদের জন্য এবারের আইপিএল তাই অনেকটাই ফিকে। আইপিএলের পর শ্রীলঙ্কা প্রথমবারের মত লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) আয়োজন করবে। সেই আসরের ড্রাফটে আছে সাকিবের নাম। বাংলাদেশের আরও দুই-এক তারকাকেও দেখা যেতে পারে। ঘুরেফিরে তাই আলোচনায় আসছে নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) বা অনাপত্তিপত্রের ইস্যু।

অবশ্য এলপিএলের আয়োজক শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) থেকে এখনো কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পায়নি বলে ক’রোনাকালীন সময়ে ক্রিকেটারদের এনওসি দেওয়ায় ব্যাপারেও এখনো ভাবেনি বিসিবি। বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, বাংলাদেশি ক্রিকেটারদের এনওসি দেওয়ার আনুষ্ঠানিক প্রস্তাব পেলে এ নিয়ে আলোচনা হবে।






গণমাধ্যমকে তিনি বলেন, ‘আমাদেরকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। আমাদের কাছে আসলে তখন বিষয়টি দেখবো। ঘরোয়া ক্রিকেট নিয়ে তো ক্রিকেটারদের একটি নীতিমালা দেওয়াই আছে। তার আলোকেই আমরা সিদ্ধান্ত নিব।’

এলপিএলের প্রথম আসর শুরু হবে আগামী ১৬ নভেম্বর, আসরের পর্দা নামবে ৬ ডিসেম্বর। সাকিব-গেইলদের নিয়ে আগামী ১ অক্টোবর আসরের নিলাম।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post প্রস্তাব পেলে এলপিএলে সাকিবদের এনওসি নিয়ে ভাববে বিসিবি appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: