বাবর আজমকে সাধারণত ওয়ানডেতে তিন নম্বরে, টেস্টে চার নম্বরে ব্যাটিং করতে দেখা যায়। কিন্তু টি-টোয়েন্টি ফরমেটে ব্যাটিংয়ে নামেন ওপেনিংয়ে। একটা সময় টি-টোয়েন্টিতেও মিডল অর্ডারেই ব্যাটিং করতেন। সেখান থেকে ওপেনিংয়ে উঠে এসে বেশি সাফল্য পাচ্ছেন হালের পাকিস্তান সেরা ক্রিকেটার। টি-টোয়েন্টিতে মিডল অর্ডারে ১৭ ম্যাচ খেলে ৪৮ গড়ে ৫৭৭ রান করেছেন বাবর। ওপেনিংয়ে উঠে গড়টা উন্নিত করেছেন ৫১-তে। তবে মোহাম্মদ হাফিজ মনে করছেন, টি-টোয়েন্টিতেও বাবরকে মিডলঅর্ডারেই বেশি প্রয়োজন পাকিস্তানের।

অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে পাকিস্তান। সিরিজটি অনুষ্ঠিত হবে পাকিস্তানেই। এই সিরিজে সিনিয়রদের বিশ্রাম দিয়ে জুনিয়রদের বাজিয়ে দেখার পরামর্শ দিয়েছেন হাফিজ। পাশাপাশি টি-টোয়েন্টিতে নতুন ওপেনিং জুটির খোঁজে বাবরকে মিডলে নেমে যাওয়ার পরামর্শ দিয়েছেন এবং সেখানেই সেট হওয়ার পরামর্শ দিয়েছেন।

৩৯ বছর বয়সী ক্রিকেটার বলেন, ‘আমি মনে করি, জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন সিরিজে আমরা নতুন একটা ওপেনিং জুটি পরীক্ষা করে দেখতে পারি। সামনেই আমাদের জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ, সেই সিরিজে আমরা আমাদের বেঞ্চের শক্তি পরীক্ষা করে দেখতে পারবো। আমি বিশ্বাস করি, বাবর ব্যাটিং অর্ডারে নিচে নেমে আসা উচিত। আর দলের ভালোর জন্য তার সেটি ধরে রাখা উচিত।’

বেঞ্চের শক্তি পরীক্ষা বলতে হাফিজ নিজেরও বিশ্রামের কথা বুঝাতে চেয়েছেন হয়তো। সদ্য সমাপ্ত হওয়া ইংল্যান্ড সফরে দুর্দান্ত পারফর্ম করেছেন অভিজ্ঞ এই ক্রিকেটার। অতো বয়স্ক ক্রিকেটারকে টি-টোয়েন্টি দলে নেওয়ার জন্য সমালোচনা করেছিলেন অনেকে। কিন্তু হাফিজই ছিলেন টি-টোয়েন্টিতে ইংল্যান্ড সফরে পাকিস্তানের সেরা পারফরর্মার। তিন ম্যাচের সিরিজে দুই হাফ সেঞ্চুরিতে ১৫৫ রান করেছেন হাফিজ। স্ট্রাইকরেট ১৭৬.১৩!

The post বাবরকে নিচে নামিয়ে দেওয়ার পরামর্শ হাফিজের

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: