<

p style=”text-align: justify;”>সর্বশেষ ২৪ ঘণ্টায় বিশ্বে রেকর্ড সংখ্যক নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে বলে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) জানিয়েছে। খবর রয়টার্স।

রোববার (১৩ সেপ্টেম্বর) বিশ্বব্যাপী মোট তিন লাখ সাত হাজার ৯৩০ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়েছে। যা ডিসেম্বরে মহামারি শুরুর পর ২৪ ঘণ্টায় সর্বোচ্চ।

এদিকে, ডব্লিউএইচও’র ওয়েবসাইটের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, রোববার সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছে যথাক্রমে ভারত (৯৪ হাজার ৩৭২), যুক্তরাষ্ট্র (৪৫ হাজার ৫২৩) ও ব্রাজিলে (৪৩ হাজার ৭১৮)।

বাংলাদেশ স্থানীয় সময় সোমবার (১৪ সেপ্টেম্বর) দুপুর ১টায় ওয়ার্ল্ডোমিটারের হিসাব অনুযায়ী – বিশ্বজুড়ে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ৯১ লাখ ৮৯ হাজার ৫৫৭ জনে।

একই সঙ্গে, রোববার বিশ্বজুড়ে মোট করোনায় মৃত্যু হয়েছে পাঁচ হাজার ৫৩৭ জনের। এ নিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট মৃত্যু পৌঁছেছে ৯ লাখ ২৮ হাজার ৩৩৩ জনে।

কেবলমাত্র, যুক্তরাষ্ট্র ও ভারত দুই দেশেই এক হাজারের বেশি রোগীর মৃত্যু হয়েছে। আর ব্রাজিলে মারা গেছেন ৮৭৪ জন।

এর আগে, ডব্লিউএইচও’র রেকর্ডে ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি রোগী শনাক্ত হয়েছিল ৬ সেপ্টেম্বর। সেদিন তিন লাখ ছয় হাজার ৮৫৭ জনের মধ্যে করোনা সংক্রমণ ধরা পড়ে।

এছাড়াও, বিশ্বে সবচেয়ে বেশি মৃত্যু নথিভুক্ত হয় ১৭ এপ্রিল। ওই ২৪ ঘণ্টায় করোনায় মারা যান ১২ হাজার ৪৩০ জন।

অন্যদিকে, এখন বিশ্বে দৈনিক সবচেয়ে বেশি রোগী শনাক্ত হচ্ছে দক্ষিণ এশিয়ার দেশ ভারতে। মহামারি শুরু হওয়ার পর থেকে একদিনে সবচেয়ে বেশি রোগী শনাক্তের রেকর্ডও করেছে দেশটি।

পাশাপাশি, ৬৫ লাখের বেশি রোগী নিয়ে বিশ্বে শনাক্ত হওয়া করোনা রোগীর তালিকায় শীর্ষে আছে যুক্তরাষ্ট্র। দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত রোগীর সংখ্যা ৪৭ লাখ ৫৪ হাজারের বেশি। আর ৪৩ লাখের বেশি রোগী নিয়ে তৃতীয় স্থানে আছে ব্রাজিল।

রয়টার্সের বিশ্লেষণ বলছে, যুক্তরাষ্ট্র ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা কমছে। কিন্তু আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, মরক্কো, স্পেন ও ইউক্রেইনসহ বিশ্বের ৫৮টি দেশে নতুন করে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

The post বিশ্বে করোনা রোগী শনাক্তের নতুন রেকর্ড

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: