শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) অনড় অবস্থানের কারণে বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়ে অনিশ্চয়তা এখনো কাটেনি। ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন কড়াকড়িভাবে পালন করতেই হবে- এই মর্মে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিদ্ধান্তের অপেক্ষা করছে লঙ্কান বোর্ড।

বিসিবির সিদ্ধান্তের দিকে তাকিয়ে 'অনড়' শ্রীলঙ্কা
বাংলাদেশ টেস্ট দল। ফাইল ছবি : বিডিক্রিকটাইম

তিনটি টেস্ট খেলতে এ মাসে শ্রীলঙ্কা যাওয়ার কথা বাংলাদেশ দলের, সিরিজ শুরু হওয়ার কথা ২৩ অক্টোবর; যদিও এখনো পূর্ণাঙ্গ সূচি ঘোষণা করা হয়নি। দীর্ঘদিন ধরে আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট থেকে দূরে বাংলাদেশের ক্রিকেটাররা। শ্রীলঙ্কান ক্রিকেটাররা ঘরোয়া প্রথম শ্রেণির টুর্নামেন্ট খেলে নিজেদের ঝালিয়ে নিলেও বাংলাদেশ সেই সুযোগ পায়নি। তাই বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটকে শ্রীলঙ্কায় নিয়ে তাদের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলার পরিকল্পনা ছিল বাংলাদেশ দলের।





তবে শ্রীলঙ্কার দুটি শর্তে সেই সুযোগ নাও মিলতে পারে। প্রথমত, শ্রীলঙ্কা তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক করেছে। অর্থাৎ, এই মাসের শেষাংশে শ্রীলঙ্কা গেলে আগামী মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত হোটেলে বন্দী থাকতে হবে মুমিনুল-মুশফিকদের। কোয়ারেন্টিন চলাকালে অনুশীলনের কোনো সুযোগ নেই। এসএলসির আরেকটি শর্ত হল- বাংলাদেশের বহর হতে হবে ৩০ সদস্যের মধ্যে। অর্থাৎ, জাতীয় দলের সাথে এইচপি দলকে শ্রীলঙ্কা নিয়ে যাওয়ার সুযোগ নেই।

সেক্ষেত্রে বাংলাদেশের প্রস্তুতির ঘাটতি থাকবে- বিষয়টি আয়নার মতই স্পষ্ট। এমন পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফরের ভাবনা থেকে সরেও আসতে পারে বাংলাদেশ, দাবি সংশ্লিষ্ট সূত্রের।






সেক্ষেত্রেও অবশ্য ছাড় দিতে নারাজ এসএলসি। অর্থাৎ, বোর্ডটি তাদের দাবির পক্ষে অনড়। লঙ্কান ক্রিকেট দলটির ম্যানেজার ও প্রধান নির্বাচক আশান্থা ডি মেল স্থানীয় এক সংবাদমাধ্যমকে বলেছেন, ‘স্বাস্থ্য মন্ত্রণালয়ের দিকনির্দেশনা আমরা বিসিবিকে জানিয়েছি। তারা সেটা পড়ে আমাদের সিদ্ধান্ত জানাবে। জাতীয় স্বার্থে আমরা নিশ্চিত করতে চাই, সফরকারী দলের কেউ ভাইরাসে আক্রান্ত নন এবং আমরা বিসিবির সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

বাংলাদেশে ক’রোনা পরিস্থিতি নাজুক হলেও ক’রোনার প্রকোপ অনেকটাই কাটিয়ে উঠেছে শ্রীলঙ্কা। দেশটিতে এখন পর্যন্ত মাত্র ৩ হাজার ২০০ জন ছোঁয়াচে এই ভাইরাস দ্বারা সংক্রমিত হয়েছেন।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post বিসিবির সিদ্ধান্তের দিকে তাকিয়ে ‘অনড়’ শ্রীলঙ্কা appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: