<

p style=”text-align: justify;”>দুই মহাতারকা কোচের মধ্যকার জমজমাট লড়াইয়ের দেখা মেলে ইংলিশ প্রিমিয়ার লিগের দ্বিতীয় দিনে। রোববার (১৩ সেপ্টেম্বর) টটেনহাম হটস্পার্স স্টেডিয়ামে কার্লো আনচেলোত্তির এভারটনকে আতিথ্য দেয় জোসে মোরিনহোর স্পার্স। আর ঘরের মাঠে এভারটনের কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেই প্রিমিয়ার লিগের ২০২০/২১ মৌসুমে যাত্রা শুরু করে করে স্পার্স। এদিন রিয়াল মাদ্রিদ থেকে এভারটনে যোগ দেওয়া হামেস রদ্রিগেজের এভারটনের জার্সিতে অভিষেক ঘটে।

প্রিমিয়ার লিগের নতুন মৌসুম অর্থাৎ ২০২০/২১ মৌসুম শুরু হয়েছে শনিবার (১২ সেপ্টেম্বর)। আর দ্বিতীয় দিন এসে দুই হাইভোল্টেজ কোচ মোরিনহো এবং আনচেলোত্তির লড়াই। সুপারস্টার দুই কোচের মধ্যকার লড়াই বেশ জমজমাটই হয়েছে। দুই অভিজ্ঞ কোচের লড়াইয়ে শেষ পর্যন্ত জয়টা অভিজ্ঞ আনচেলোত্তিই ছিনিয়ে নিয়েছেন। ডমিনি কালভার্ট লেউইনের একমাত্র গোলে স্পার্সকে হারায় এভারটন।

খাতা কলমে দুই দলই বেশ শক্তিশালী ছিল। তবে হ্যারি কেন, হিউং মেইন সন আর ডেলে আলীর মতো তারকা খেলোয়াড় দলে থাকায় কিছুটা এগিয়ে ছিল স্পার্স। তবে খুব বেশি পিছিয়ে ছিল না এভারটনও। মার্সিসাইডের দলটিতে এদিন প্রিমিয়ার লিগে অভিষেক ঘটে কলম্বিয়ান সুপারস্টার হামেস রদ্রিগেজের। এছাড়া দলে ছিলেন রিচার্লিসন এবং আন্দ্রে গোমেজের মতো তারকারাও।

ম্যাচের ১৭ মিনিটেই গোলের সহজ সুযোগ পেয়েছিলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিচার্লিসন। ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড টবি আন্ডারওয়েল্ডকে গতি দিয়ে পরাস্থ করে ঢুকে পড়েন স্পার্সের ডি বক্সে, আর সেখান থেকে সতীর্থকে পাস দিলেও গোলের সম্ভবনা বেশি থাকার পরেও কঠিন অ্যাঙ্গেলে শট নিতে গিয়ে গোলবারের ওপর দিয়ে বল পাঠিয়ে দেন স্ট্যান্ডে। আর এভাবেই দুর্দান্ত এক সুযোগ নষ্ট করেন রিচার্লিসন।

গোল মিসের মাশুল গুণতে হচ্ছিল এভারটনকেও। ম্যাচের ২৫ মিনিটে হিউং মিন সন দুর্দান্ত স্কিল দেখিয়ে বল নিয়ে ঢুকে পড়েন এভারটনের ডি বক্সের পাশে, এরপর দুর্দান্ত এক ক্রস দেন ডি বক্সের দিকে দৌড়াতে থাকা কেনের উদ্দেশে। তবে কেন ডি বক্সে পৌছাতে একটু বেশিই দেরি করে ফেলেন। আর গোলের সহজ সুযোগ নষ্ট হয়। এরপর ম্যাচের ৩০ মিনিটে প্রিমিয়ার লিগে অভিষিক্ত হামেস রদ্রিগেজের দুর্দান্ত এক পাস থেকে রিচার্লিসন শট নিলেও তা ডোহার্টির গায়ে লেগে ফিরে আসলে আবারও গোল বঞ্চিত হন রিচার্লিসন।

এরপর ম্যাচের ৩২ মিনিটে সনের কাছ থেকে পাওয়া পাস থেকে শট নেন ডেলে আলী, তবে এভারটন গোলরক্ষক জর্ডান পিকফোর্ডের আঙুল ছুঁইয়ে বল বারের ওপর দিয়ে ঠেলে দেন। আর তাতেই গোলবঞ্চিত স্পার্স। এভাবেই গোল মিসের মহড়ায় গোলশূন্য থেকেই দুই দল শেষ করে প্রথমার্ধ।

বিরতি থেকে ফিরে মাত্র দশ মিনিট পার হতে না হতেই গোল করে বসে এভারটন। স্পার্সের ডি বক্সের বা-প্রান্ত থেকে ফ্রিকিক থেকে ক্রস করেন লুকাস ডিহনে, আর তার দেওয়া ক্রস থেকে মাথা ছুঁইয়ে এভারটনকে এগিয়ে নেন স্ট্রাইকার কালভার্ট লেউইন। এভারটন এগিয়ে যায় ১-০ গোলের ব্যবধানে। এরপর ম্যাচের ৭২ মিনিটে গোলের আরও কাছে পৌঁছায় এভারটন। হামেস রদ্রিগেজের দুর্দান্ত পাস থেকে গোল করতে আবারও ব্যর্থ হয় রিচার্লিসন। শেষ দিকে দুই দলের আর কেউই গোলের তেমন সুযোগ তৈরি করতে পারেনি। আর তাই তো লেউইনের একমাত্র গোলে ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলোত্তির এভারটন।

The post মোরিনহোর স্পার্সকে হারিয়ে যাত্রা শুরু আনচেলোত্তির এভারটনের appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: