রাঙ্গুনিয়া উপজেলায় নতুনভাবে স্থাপিত হতে যাচ্ছে ৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়।

উপজেলার রাজানগর ইউনিয়নের বিদ্যালয়বিহীন দুর্গম বগাবিলি এলাকায় দুইটি এবং শিলক ইউনিয়নে অপর একটি বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে। এসব বিদ্যালয়ে অবকাঠামো নির্মাণ, শিক্ষক নিয়োগসহ যাবতীয় ব্যয় হবে সরকারি ব্যবস্থাপনায়। বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় জমি দেবে স্থানীয়রা। এলাকার মানুষের দাবির পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপির চাহিদাপত্রের ভিত্তিতে প্রাথমিক বিদ্যালয় তিনটি স্থাপনের বরাদ্দ পাওযা যায়। সরকারের বিদ্যালয়বিহীন এলাকায় দেড়হাজার প্রাথমিক বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় এসব বিদ্যালয় প্রতিষ্ঠা করা হবে।

বিদ্যালয় তিনটি প্রতিষ্ঠার জন্য ইতোমধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে কার্যক্রম শুরু করা হয়েছে। নতুন সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণের সম্ভাব্যতা যাচাইয়ে সরেজমিনে পরিদর্শন করেছেন উপজেলা প্রশাসনের সমন্বিত কর্তৃপক্ষ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুদুর রহমান জানান, রাজানগর ইউনিয়নের বগাবিলি দরগাহ টিলা গ্রামে প্রয়োজনীয় একটি প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য বেসরকারি সংস্থা ব্র্যাকের পরিত্যক্ত একটি স্কুলের জমির সুবিধা রয়েছে। একই ইউনিয়নের বগাবিলির দুর্গম এলাকা জাহাঙ্গীর নগর গ্রামে প্রতিষ্ঠা করা হবে আরও একটি প্রাথমিক বিদ্যালয়। এখানে স্কুল প্রতিষ্ঠার জন্য ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর আলম প্রয়োজনীয় জমি দেয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। শিলক ইউনিয়নে অপর একটি সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় জমি সংগ্রহ প্রক্রিয়া চলছে।

রাজানগর ইউপি চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শামশুল আলম তালুকদার বলেন, বগাবিলি এবং জাহাঙ্গীর নগর গ্রামে প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠার জন্য স্থানীয়রা দীর্ঘদিন ধরে দাবি করে আসছিল। তথ্যমন্ত্রীর আন্তরিক প্রচেষ্টায় এলাকার মানুষের দীর্ঘদিনের চাহিদার পূরণ হতে যাচ্ছে।

The post রাঙ্গুনিয়ায় স্থাপিত হতে যাচ্ছে ৩ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় appeared first on শিক্ষাবার্তা ডট কম.

Leave a Reply

%d bloggers like this: