<

p style=”text-align: justify;”>ঢাকা: দাবি আদায়ে রাস্তায় নেমে বিক্ষোভ করেছেন জাতীয়করণ থেকে বাদ পড়া নন-এমপিও শিক্ষকেরা। বুধবার (১৬ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে প্রায় দুই হাজার নারী ও পুরুষ শিক্ষক সমবেত হয়ে এই বিক্ষোভে অংশ নেন।

জানা গেছে, নতুন করে বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আর কোনো সুযোগ নেই উল্লেখ করে সম্প্রতি প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে। তার সূত্র ধরেই এই বিক্ষোভ শুরু হয়েছে। এই প্রজ্ঞাপন বাতিল না করলে কঠোর আন্দোলন হবে বলেও জানিয়েছেন শিক্ষকরা।

জাতীয়করণ বঞ্চিত বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সংগঠনের কেন্দ্রীয় নেতা ইকবাল হোসেন বলেন, বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের আর কোনো সুযোগ নেই বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। আমরা মন্ত্রণালয়ের এই সিদ্ধান্ত মানি না। এটি অতি দ্রুত বাতিল করতে হবে। বেসরকারি বিদ্যালয়গুলো জাতীয়করণের ব্যবস্থা নিতে হবে।

তিনি আরও বলেন, এই প্রজ্ঞাপন ২৪ ঘণ্টার মধ্যে বাতিল না করা হলে সারাদেশ থেকে সব শিক্ষক পরিবার আন্দোলনে মাঠে নামবে। এর আগে সরকার আমাদেরকে আশ্বাস দিয়েছে, কিন্তু এখন বলছে জাতীয়করণ করার সুযোগ নেই। এটি অন্যায্য সিদ্ধান্ত।

বিদ্যালয় জাতীয়করণ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপও কামনা করেছেন আন্দোলনে আসা শিক্ষকরা। শিক্ষকেরা বলছেন, তাদের এই দাবি পূরণ করা হলে দেশের শিক্ষার জন্য মঙ্গলজনক পদক্ষেপ হবে।

The post রাস্তায় নেমেছেন জাতীয়করণ থেকে বাদ পড়া শিক্ষকেরা

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: