<

p style=”text-align: justify;”>অভিনেতা সাদেক বাচ্চুর করোনাভাইরাস পজেটিভ আসায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়েছে। তার শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

জানা গেছে, শনিবার (১২ সেপ্টেম্বর) রাতেই তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্তী জানান, সাদেক বাচ্চুর হার্ট অনেক কম কাজ করছে। তার হার্টে আগেই বাইপাস সার্জারি করা তাই অবস্থা বেশি জটিল আকার ধারণ করেছে। তাকে অক্সিজেন সাপোর্ট দেওয়া হয়েছে। এরপরও শ্বাস-প্রশ্বাস স্বাভাবিক হচ্ছে না।

৬ সেপ্টেম্বর হঠাৎ অসুস্থ হয়ে পড়লে অভিনেতা সাদেক বাচ্চুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। করোনার উপসর্গ থাকায় চিকিৎসকদের পরামর্শে কোভিড-১৯ পরীক্ষার জন্য তাঁর নমুনা সংগ্রহ করা হয়। গত শুক্রবার পরীক্ষার ফল হাতে পেয়েছেন তাঁরা। এতে দেখা যায় সাদেক বাচ্চু কোভিড-১৯ পজিটিভ।

সাদেক বাচ্চুর আসল নাম মাহবুব আহমেদ সাদেক। ১৯৬৩ সালে খেলাঘরের মাধ্যমে রেডিওতে অভিনয় শুরু করেন সাদেক বাচ্চু। একই সঙ্গে মঞ্চেও বিচরণ করেন। প্রথম থিয়েটার ‘গণনাট্য পরিষদ।’ ১৯৭২-৭৩ সালে মুক্তিযুদ্ধের পরবর্তী সময়ে যখন এদেশের সাংস্কৃতিক বলয় নতুনভাবে তৈরি হচ্ছিল, তখন যোগ দেন গ্রুপ থিয়েটারের সাথে। দীর্ঘ পথ পেরিয়ে ১৯৭৪ সালে প্রথম টেলিভিশন নাটকে অভিষিক্ত হন।

পাঁচ দশকের লম্বা ক্যারিয়ারে মঞ্চে, বেতারে, টিভিতে, সিনেমায়, সর্বত্র দাপুটে বিচরণ ছিল তাঁর। নব্বই দশকে এহতেশামের ‘চাঁদনী’ ছবিতে অভিনয়ের পর জনপ্রিয়তা পান খলনায়ক হিসেবে। এই পরিচয়েই দেশজুড়ে খ্যাতি ছড়িয়ে পড়ে সাদেক বাচ্চুর।

The post লাইফ সাপোর্টে সাদেক বাচ্চু

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: