ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এ খেলেছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। সেবার মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে খেলতে পারাকে ক্রিকেট ক্যারিয়ারের সেরা ঘটনা হিসেবে আখ্যাহিত করেছেন আশরাফুল।

২০০৯ সালে আইপিএল খেলেছেন বাংলাদেশের কয়েকজন ক্রিকেটার। তার মধ্যে আছেন আশরাফুলও। যদিও সেবার আইপিএলে ডাক পেয়েও বেশি ম্যাচ খেলতে পারেননি বাংলাদেশ দলের এই সাবেক অধিনায়ক। তবে যার ব্যাটিং দেখে মুগ্ধ হয়ে ক্রিকেটে এসেছিলেন তার সঙ্গে খেলতে পারাটা সৌভাগ্যই।

আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের নাম নিলে উঠে আসে কিংবদন্তী ক্রিকেটার শচিন টেন্ডুলকারের নাম। আর আশরাফুল কি না খেলেছিলেন শচিনের মুম্বাই ইন্ডিয়ান্সে। অবশ্য বেশি ম্যাচ খেলতে না পারলেও নিজের রোল মডেলের সঙ্গে একই ড্রেসিংরুমে শেয়ার করতে পেরে উচ্ছ্বাসিত ছিলেন আশরাফুল। আনন্দবাজারকে সাক্ষাৎকারে এসব জানান বাংলাদেশ দলের এই সাবেক অধিনায়ক।

‘‘মুম্বাই ইন্ডিয়ান্স-এর হয়ে খেলা আমার জীবনের সেরা ঘটনা। আমার রোল মডেল শচিন টেন্ডুলকার। আর সেই শচিনের সঙ্গে একই ড্রেসিংরুমে ৪৫ দিন কাটিয়েছিলাম। সব ঘটনা আমার মনে আছে।”

২০০৯ সালে মাত্র একটি ম্যাচ খেলার সুযোগ হয়েছিল আশরাফুলের। যখন ব্যাটিং করতে নামেন তখন স্ট্রাইকে ছিলেন তারই রোল মডেল শচিন টেন্ডুলকার। এরপর আর সুযোগ না পেলেও ওই ম্যাচটির কথা এখনো মনে রেখেছেন আশরাফুল।

“দলে ঢোকার জন্য তীব্র লড়াই হত। ১১ জনের মধ্যে থেকে চার জন হওয়া ছিল খুবই কঠিন। ওই ম্যাচের কথা আমার মনে আছে। রান করতে পারিনি আমি। মাত্র ২ রান করেছিলাম। আমি যখন ব্যাট করতে নামি, তখন স্ট্রাইকে ছিল শচিন।”

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

The post শচিনের সঙ্গে ৪৫ দিন ড্রেসিংরুমে কাটানোর অভিজ্ঞতা ভোলার নয় : আশরাফুল appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: