২৪ বছরের দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ার শেষ করেছেন পরিচ্ছন্ন ব্যক্তিত্ব আর স্বচ্ছ ভাবমূর্তি নিয়ে। তবে শচীন টেন্ডুলকারের নাম ভাঙিয়ে এবার কোচ নিয়োগের পায়তারা করছে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমসিএ)। ভারতের বড় শহরের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার এমন কাজে তৈরি হয়েছে অসন্তোষ।

শচীনের নাম বেচে কোচিং স্টাফ নিয়োগের অভিযোগ

মুম্বাইয়ের বয়সভিত্তিক রাজ্য দলগুলোতে কোচ, নির্বাচক, ফিজিও ও ট্রেনার নিয়োগে কার্যক্রম চলছে। সব মিলিয়ে বেশ কয়েকজন ব্যক্তিকে কোচিং প্যানেলে নিয়োগ করা হবে। অভিযোগ উঠেছে, শচীনের নাম ভাঙিয়ে এসব পদে ইতোমধ্যে স্বজনপ্রীতি করে কয়েকজনকে নিয়োগ করা হয়েছে, পায়তারা চলছে আরও কয়েকজনকে নিয়োগের।





শচীনের নাম বিক্রির অভিযোগটা করেছেন লালচাঁদ রাজপুত। প্রখ্যাত এই কোচ ও সাবেক ক্রিকেটার বর্তমানে মুম্বাই ক্রিকেট অ্যাসোসিয়েশনের ক্রিকেট উন্নয়ন কমিটির চেয়ারম্যানের পদে কাজ করছেন। তার অভিযোগ- শচীনের নাম বিক্রি করে অনৈতিক উপায়ে নিয়োগ করা হচ্ছে কোচিং স্টাফদের।

রাজপুত তার অসন্তোষ ব্যক্ত করে এমসিএর সভাপতি বিজয় পাতিলকে একটি মেইল বার্তা পাঠিয়েছেন। শুধু তাই নয়, অবহিত করেছেন গণমাধ্যমকেও। সংক্ষিপ্ত তালিকায় জায়গা পাওয়া ২৪ প্রার্থীর কয়েকজনকে ইতোমধ্যে শচীনের নির্দেশনায় নিয়োগপ্রাপ্ত হিসেবে দেখানো হয়েছে বলে দাবি রাজপুতের।






তিনি বলেন, ‘শচীনের নাম ভাঙিয়ে একে-ওকে নিয়োগের জন্য সুপারিশ করা হচ্ছে। আমরা জানি, শচীনের কোনো পরামর্শ থাকলে তা তিনি সরাসরি এমসিএর সভাপতিকেই জানাবেন। শচীন একজন আইকন, আমরা সবাই সম্মান করি তাকে।’

কারা শচীনের নাম ভাঙিয়ে এই কাজ করছেন, তাদের পরিচয় ফাঁস করার হুমকিও দিয়ে রেখেছেন রাজপুত, যদিও খোলামেলা আলোচনায় কিছুটা রাখঢাকই রাখতে চাইছেন, ‘নামগুলো জানতে চাইলে আমার সাথে যোগাযোগ করতে পারেন। কিন্তু প্রকাশ্যে আমি বলব না। মুম্বাইয়ের ক্রিকেটের কেন অধপতন হচ্ছে তা এখন ভালো করে বুঝতে পারছি।’

এ বিষয়ে শচীনের কোনো মন্তব্য অবশ্য পাওয়া যায়নি। তবে শচীনকে ব্যবহার করে মুম্বাই ক্রিকেটের কর্তাদের এমন আচরণ ক্ষুব্ধ করেছে ভারতের ক্রিকেট অঙ্গনকে।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post শচীনের নাম বেচে কোচিং স্টাফ নিয়োগের অভিযোগ appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: