শেষপর্যন্ত কী লেখা আছে বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সফরের ভাগ্যে? দুই বোর্ডের চিঠি চালাচালিতেও সুরাহা মিলছে না। ক্রিকেট ফেরাতে মরিয়া বিসিবি চেয়ে আছে শ্রীলঙ্কা বোর্ডের চূড়ান্ত সিদ্ধান্তের দিকে। শেষপর্যন্ত এই সফর না হলে দ্রুতই ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ শুরু করতে চায় টাইগার বোর্ড।

শ্রীলঙ্কায় যাওয়ার জন্য বাংলাদেশকে কঠিন শর্ত দিয়েছে সেদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়। জানানো হয়েছে পুরো সফরের জন্য ৩০ সদস্যের বেশি বহর নিয়ে যাওয়া যাবে না। একই সাথে কোয়ারেন্টিনে থাকতে হবে ১৪ দিন। যেখানে অনুশীলন তো দূরের কথা, খাবারের জন্যেও হোটেল রুম থেকে বের হওয়া যাবে না সফরকারীদের।

শ্রীলঙ্কার কড়া শর্ত মানতে নারাজ জানিয়ে দিয়েছে বিসিবি। উল্টো লঙ্কান বোর্ডের কোর্টে বল ঠেলে বিসিবি জানিয়েছে, শর্ত শিথিল না করলে হবে না তিন ম্যাচের এই টেস্ট সিরিজ। এজন্য আপাতত শ্রীলঙ্কার চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে টাইগার বোর্ড।

শেষপর্যন্ত শ্রীলঙ্কা রাজি না হলে দেশের মাটিতেই ক্রিকেট ফেরাবে বলে জানিয়েছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। এবার বোর্ড পরিচালক ইসমাইল হায়দার মল্লিক জানালেন, শ্রীলঙ্কা সফর না হলে আবার শুরু হবে স্থগিত থাকা ঢাকা লিগ।

এই প্রসঙ্গে মল্লিক বলেন, ‘যদি শেষপর্যন্ত তারা এমন কঠিন অবস্থান ধরে রাখে, আমরা খেলবো না। আমরা বসেও থাকবো না। আমাদের ভাবনায় আছে ঢাকা প্রিমিয়ার লিগ শেষ করা। এছাড়াও চাইছি নিজেদের মধ্যে একটি টি-টোয়েন্টি লিগ আয়োজন করতে।’

‘আমাদের ঘরোয়া ক্রিকেটে ঢাকা লিগ অন্যতম আসর। যদি শ্রীলঙ্কা না যাওয়া হয়, তাহলে সেটি আমরা আগে আয়োজন করার চেষ্টা করবো। আর টি-টোয়েন্টি লিগ যদি করি, সেটি হয়তো চারটি দল নিয়ে। বলা যেতে পারে কর্পোরেট লিগের মতো একটি আসর হতে পারে।’– সাথে যোগ করেন তিনি।

প্রসঙ্গত, গত ১৫ মার্চ করোনা আতঙ্ক মাথায় নিয়ে বেশ ঘটা করে শুরু হয় ডিপিএলের চলতি মৌসুমের খেলা। তবে খুব বেশিদিন স্থায়ী হয়নি। পরের দিনই ঘোষণা করে আপাতত স্থগিত রাখা হচ্ছে টুর্নামেন্টটির দ্বিতীয় রাউন্ড। পরিস্থিতি অবনতি হলে ১৯ মার্চ সিদ্ধান্ত আসে, পরবর্তী নির্দেশনা না দেওয়া অবধি বন্ধ থাকবে দেশের ক্রিকেট।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

The post শ্রীলঙ্কার সিদ্ধান্তের উপর ঝুলছে ডিপিএলের ভাগ্য appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: