ঠিক কোন পথে এগুচ্ছে বাংলাদেশ দলের আসন্ন শ্রীলঙ্কা সফর? কোয়ারেন্টিন ইস্যুতে এখনো কোনো সুরাহা হয়নি। এর মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড চাইছে বাংলাদেশ দলের বহর ছোট হোক। সেক্ষেত্রে হাই পারফরম্যান্স ইউনিটকে রেখেই রওয়ানা কর‍তে হতে পারে। এতো যদি-কিন্তুর পরেও ধোঁয়াশা কাটছে না।

শ্রীলঙ্কা প্রস্তুত থাকলেও সফরে রাজি নয় বাংলাদেশ!


শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পাকা কথা আগেই ঘোষণা করেছে বিসিবি। এনিয়ে দুই বোর্ডের আলোচনা চলছে দীর্ঘদিন ধরে। তবে শ্রীলঙ্কা গিয়ে কতদিন কোয়ারেন্টিনে থাকতে হবে সেই দেনদরবার শেষ হচ্ছে না। বিসিবি চাচ্ছে সর্বোচ্চ ৭ দিনের কোয়েরেন্টিন, শ্রীলঙ্কান সরকারের নির্দেশ ১৪ দিনের কম নয়!

কোয়ারেন্টিন নিয়ে যখন আলোচনা তুঙ্গে, তখন শ্রীলঙ্কার শীর্ষস্থানীয় একটি গণমাধ্যম সেদেশের ক্রিকেট বোর্ডের উদ্ধৃতি দিয়ে লিখেছে, ৩০ সদস্যের বেশি দল নিয়ে লঙ্কা সফর করতে পারবে না বাংলাদেশ। এ অবস্থা এমন দাঁড়ালে বিপাকে পড়বে জাতীয় দলের সফরসঙ্গী এইচপি ইউনিট। গোটা ব্যাপারটা নিয়ে আজ বৈঠকে বসেছিল বিসিবি।

সেই বৈঠক শেষে এইচপি ইউনিটের চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘এইচপির ট্যুরটা তো আলাদা। অগ্রাধিকার পাবে জাতীয় দলের সফর। এইচপির আমাদের যে ক্যাম্প, সেটা আমরা এখন করতে পারবো, পরেও করতে পারবো। কিন্তু জাতীয় দলের যে সফর, সেখানে কিছুটা বাধ্যবাধকতা আছে।

‘আপনারা জানেন টেস্ট চ্যাম্পিয়নশিপের ব্যাপার আছে। সেক্ষেত্রে টেস্ট চ্যাম্পিয়নশিপের সাথে আমরা যদি এই উইন্ডোটা মিস করি তাহলে নতুন উইন্ডো বা স্লট বের করা কঠিন হবে। সুতরাং জাতীয় দলের দ্বিপাক্ষিক সিরিজটা অগ্রাধিকার পাবে।’– সাথে যোগ করেন তিনি।

তবে বিসিবি চাইছে দুই দলকে নিয়েই শ্রীলঙ্কা সফর করতে। এজন্য দুই বোর্ডের আলোচনা এখনো চলমান, ‘জাতীয় দল এবং এইচপির শ্রীলঙ্কাতে একসাথে খেলার আমাদের যে পরিকল্পনা সেটা এখনো আছে। শ্রীলঙ্কা বোর্ড ও আমাদের বোর্ড অনেক ক্ষেত্রে একমত ছিল, সেখানে শ্রীলঙ্কান স্বাস্থ্য মন্ত্রণালয় কিছু মন্তব্য দিয়েছে। যার কারণে আমাদের একটু ধীরে এগোতে হচ্ছে।’

‘যোগাযোগটা আরও বাড়াতে হচ্ছে। আজকেও আমরা বসেছিলাম। মন্তব্যগুলো পাওয়ার পর বসেছি, আমরা আবার আমাদের মন্তব্যগুলো তাদেরকে দিব। তারপর শ্রীলঙ্কান বোর্ড তাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা করে আমাদেরকে জানাবে।’– সাথে আরও বলেন দুর্জয়।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

The post শ্রীলঙ্কা সফরে পদে পদে বাধার সম্মুখীন বিসিবি appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: