শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) শর্তের উল্টো পিঠে স্বাগতিক বোর্ডকে আরও দুইটি শর্ত জুড়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশ দলের শ্রীলঙ্কা সফর নিয়ে শঙ্কার মেঘ দেখা দিলেও সফরটির চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে দিন দুয়েকের মধ্যেই।

শ্রীলঙ্কা সফর নিয়ে এসএলসিকে বিসিবির '২টি' শর্ত

সফর নিয়ে টানাপোড়ন দেখা দিয়েছে মূলত লঙ্কান বোর্ডের বেঁধে দেওয়া শর্তের কড়াকড়িতে। দীর্ঘদিন ধরে বাংলাদেশ দল ক্রিকেট থেকে দূরে। এখনো দলগত অনুশীলনও শুরু হয়নি। তাই শ্রীলঙ্কা গিয়ে পর্যাপ্ত অনুশীলনের পাশাপাশি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় টাইগাররা। এক্ষেত্রে লঙ্কান বোর্ড আবার স্থানীয় কোনো দলকে প্রতিপক্ষের আসনে বসাতে নারাজ। তাই বাংলাদেশ থেকে বিসিবির হাই পারফরম্যান্স ইউনিটকে শ্রীলঙ্কায় নিয়ে যাওয়ার দাবি জানিয়েছে বিসিবি।





শ্রীলঙ্কা তাতে আপত্তি জানিয়েছে। তাদের দাবি, সফরে ৩০ সদস্যের বেশি বহর নেওয়া যাবে না। শ্রীলঙ্কার এই শর্তের বিরুদ্ধে বাংলাদেশও শর্ত জুড়ে দিয়েছে, কমপক্ষে ৪৩ জনকে সফরে যাওয়ার অনুমতি দিতে হবে। সেক্ষেত্রে এইচপির কয়েকজন ক্রিকেটারকে নিয়ে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ পাবে টাইগাররা।

সেই শর্ত অবশ্য নির্ভর করছে এসএলসির আরেক শর্তের উপর। শ্রীলঙ্কার স্বাস্থ্য মন্ত্রণালয়ের নীতিমালা মেনে বাংলাদেশের ক্রিকেটার-স্টাফদের ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে বলে জানিয়েছে এসএলসি। প্রথম দিকের আলোচনায় কোয়ারেন্টিনের বাধ্যবাধকতা না থাকলেও বিসিবি এই ১৪ দিনের কোয়ারেন্টিন মেনে নিতেও রাজি। তবে বিসিবির শর্ত হল- এই ১৪ দিনের মধ্যে অনুশীলনের সুযোগ-সুবিধা থাকতে হবে।






লঙ্কান বোর্ডের সাথে বাংলাদেশের বোর্ডের মতের অমিল হতে পারে এই জায়গাতেই। যে স্টেডিয়ামগুলোকে তিন টেস্টের ভেন্যু হিসেবে বিবেচনায় রাখা হয়েছে, সেগুলোর কোনোটিতেই লাগোয়া হোটেল নেই। তাই কড়াকড়িভাবে কোয়ারেন্টিন মেনে অনুশীলন চালিয়ে যাওয়াও কঠিন। বিসিবি অবশ্য সাফ জানিয়ে দিয়েছে, ৪৩ সদস্যের বহরের সফর আর ১৪ দিনের কোয়ারেন্টিনে অনুশীলনের ব্যবস্থা রাখলে মুমিনুল হকের দলের শ্রীলঙ্কা সফরে যেতে কোনো আপত্তি নেই।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post শ্রীলঙ্কা সফর নিয়ে এসএলসিকে বিসিবির ‘২টি’ শর্ত appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: