সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস সম্প্রচারের ১৩ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ক্লাসের রুটিন প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

গত ৭ এপ্রিল থেকে সংসদ টেলিভিশনে শুরু হয়েছে প্রাথমিক স্তরের ক্লাস সম্প্রচার। সংসদ বাংলাদেশ টিভির মাধ্যমে থেকে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত রেকর্ড করে ক্লাস সম্প্রচার করা হচ্ছে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।

প্রকাশিত রুটিন অনুযায়ী ১৩ সেপ্টেম্বর (রবিবার) থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত ৯.১৫ মিনিট থেকে ক্লাস শুরু হয়ে ১০.১৫ টা পর্যন্ত প্রতিদিন তিন শ্রেণির তিনটি ক্লাস হবে। প্রতিটি ক্লাস হবে ২০ মিনিটের।

বন্ধে শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে টিভিতে পাঠদান চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্বাবধায়নে মাধ্যমিকের ক্লাস প্রচারের কার্যক্রম বাস্তবায়ন করছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। সহযোগিতা করছে এটুআই, ব্যানবেইসসহ অন্যান্যরা। প্রাথমিকের ক্লাস প্রচারের কার্যক্রম বাস্তবায়ন করছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। শিক্ষা সংবাদ ওয়েসাইটে প্রকাশিত রুটিন এর নিচে সংসদ টেলিভিশনে সরাসরি ক্লাস দেখা যাবে। এছাড়াও শিক্ষা সংবাদ এর অফিসিয়াল ফেসবুক পেইজে প্রতিদিনের ক্লাস দেখা যাবে।

আমাদের ফেসবুক পেইজে ক্লাস দেখতে ক্লিক করুন এখানে

আগে প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়, টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক পাঠদান করা বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে তার শিক্ষকদের কাছে জমা দিতে হবে।

শিক্ষা সংবাদ পাঠকদের বিস্তারিত জানার জন্য সংসদ টিভিতে প্রাথমিকের ক্লাস সম্প্রচারের নতুন রুটিন তুলে ধরা হলো।

রুটিন দেখুন নিচে :

প্রাথমিকের প্রাক-প্রাথমিক, প্রথম, দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও পঞ্চম শ্রেণির ‘ঘরে বসে শিখি’ সংসদ টিভি লাইভ ক্লাস দেখুন এখানে :

মোবাইল থেকে সংসদ টিভি দেখতে সমস্যা হলে আপনার ব্রাউজারটি ডেস্কটপ মুড অন করে নিন তারপর দেখুন।

সৌজন্যে : জাগোবিডি.কম

Leave a Reply

%d bloggers like this: