<

p style=”text-align: justify;”>ঢাকা: করোনাভাইরাস সংক্রমণে উদ্ভুত পরিস্থিতিতে সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়স শিথিল করতে যাচ্ছে সরকার। সিদ্ধান্ত অনুযায়ী, করোনাকালে গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ বছর পূর্ণ হয়েছে তারাই কেবল এ সুযোগ পাবেন।

এমন একটি প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে এরই মধ্যে অনুমতি পাওয়া গেছে বলে জনপ্রশাসনের একটি নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে। দুয়েকদিনের মধ্যেই এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হবে বলে জানিয়েছেন মন্ত্রণালয়সংশ্লিষ্ট ওই কর্মকর্তা।

নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, ‘গত ২৫ মার্চ যাদের বয়স ৩০ পূর্ণ হয়েছে তাদের সরকারি চাকরিতে সুযোগ দিতে বলেছেন প্রধানমন্ত্রী। সে অনুযায়ী প্রস্তাবনা প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো হয়েছে।’

করোনাভাইরাসের বিস্তার বাড়তে থাকায় গত ২৬ মার্চ থেকে টানা ৬৬ দিন সাধারণ ছুটি থাকায় সবধরনের নিয়োগ বিজ্ঞপ্তি বন্ধ রাখে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। তার আগে গত ডিসেম্বর থেকে চাকরিতে নিয়োগের নতুন কোনো নিয়োগ বিজ্ঞপ্তি দেয়নি কমিশন। তবে ৩০ মে সাধারণ ছুটি শেষে জুনের প্রথম সপ্তাহে নন-ক্যাডারে বেশকয়েকটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে পিএসসি। সেখাসে বয়সের সর্বোচ্চ সীমা ৩০ বছর নির্ধারণ করে দেওয়া হয়েছে গত ১ জুন পর্যন্ত।

সিদ্ধান্ত অনুযায়ী, করোনাভাইরাস সংক্রমণে সাধারণ ছুটির মধ্যে যাদের বয়স পেরিয়ে গেছে তারা পাঁচ মাসের একটা ছাড় পাবেন। আগস্ট পর্যন্ত চাকরি বিজ্ঞপ্তিগুলোতে তারা আবেদন করতে পারবেন।

The post সরকারি চাকরিতে প্রবেশে বয়স শিথিল করছে সরকার, আসছে প্রজ্ঞাপন

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: