<

p style=”text-align: justify;”>ঢাকা: বাফুফে নির্বাচন নিয়ে কোন ডামাডোল না থাকলেও গত এক সপ্তাহে অন্য এক বাংলাদেশকেই দেখা গেছে। দেশের ফুটবলের ঐতিহ্য ফেরাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে হ্যাশট্যাগের জোয়ার দেখা গিয়েছে। সেই প্রতিবাদের জোয়ার শুধু সোশ্যাল মিডিয়ায় সীমাবদ্ধ থাকেনি। আন্দোলন হচ্ছে রাজপথেও।

‘সালাউদ্দিন হটাও’ স্লোগানমুখর ফুটবল প্রেমিরা নেমে পড়েছেন রাজপথে। গতকাল সোমবার যেমন রাজধানীর রাজপথে তরুণ ফুটবল ভক্তরা এই মহামারির ভয় জয় করে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে গেছে। সেই আন্দোলনে যোগ দিয়েছেন সাবেক তারকা ফুটবলার কায়সার হামিদ ও ব্যারিস্টার সাইদুল হক সুমন। সারাদেশেই আন্দোলনের হাওয়া বইছে। ফুটবলের ডাকে দেশব্যাপী প্রতিবাদ করতে রাজপথে নেমে পড়ছেন ভক্তরা।

ইতোমধ্যে চাঁদপুরের হাজীগঞ্জ ও নেত্রকোনায় মানববন্ধন করেছেন ফুটবল ভক্তরা। আজ মঙ্গলবার সালাউদ্দীন ও তাঁর প্যানেলের বয়কটের সমর্থনে এবং তার প্যানেলকে ফুটবল ফেডারেশনের সকল দায়িত্ব থেকে ছুড়ে ফেলার দাবিতে চাঁদপুর জেলার, হাজীগঞ্জ উপজেলা কিউসি টাওয়ার সংলগ্ন মানববন্ধন ও প্রতিবাদ অনুষ্ঠিত হয়।

এদিকে নেত্রকোনায় প্ল্যাকার্ড হাতে রাজপথে দাঁড়িয়ে গেছে তরুণ সমর্থকরা। একে একে এই আন্দোলন ছড়িয়ে পড়ছে দেশজুড়ে। ‘বয়কট-আউট সালাউদ্দিন’ হ্যাশট্যাগ আন্দোলন যে গ্রুপ থেকে ছড়িয়েছে সেখান থেকেই সারাদেশে আন্দোলন ছড়িয়ে দেয়ার ডাক দেয়া হয়েছে। তাতে সাড়া দিচ্ছেন দেশের প্রান্তিক পর্যায়েরও ফুটবল প্রেমিরা। দেশের ফুটবলটাকে বাঁচাতে রাজপথে নামতে প্রস্তুত সবাই।

১৭ হাজার সদস্যের ‘বয়কট সালাউদ্দিন’ নামের একটি ফেসবুক গ্রুপের তথ্যমতে, ইতোমধ্যে চিটাগাং, সিলেট, রাজশাহী, খুলনাসহ বিভিন্ন অঞ্চলে মানব বন্ধন কর্মসূচীর চূড়ান্ত প্রস্তুতি চলছে।

সারাদেশে এই আন্দোলন ছড়িয়ে দেয়ার ডাক দিচ্ছেন সাবেক ফুটবলাররাও। সাবেক ফুটবল আব্দুল মজিদ কাজল আহ্বান জানিয়ে বলেন, ‘প্রত্যেক উপজেলায়, জেলায়, বিভাগীয় শহর ও ক্লাবগুলোতে ফুটবল খেলার উন্নয়নের শপথ নিয়ে, দুর্নীতিবাজ বিতাড়িত করতে আন্দোলনে ঝাপিয়ে পড়ুন।’

সোশ্যাল মিডিয়া থেকে আন্দোলন আর প্রতিবাদ এখন রাজপথে। এই প্রতিবাদে যোগ দিচ্ছেন দেশের আপামর ফুটবল ভক্তরা।

The post ‘সালাউদ্দিন হটাও’ স্লোগানে সারাদেশে রাজপথে নামছে ফুটবল ভক্তরা

appeared first on Sarabangla | Breaking News | Sports | Entertainment.

Leave a Reply

%d bloggers like this: