আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগের দুইটি হোম সিরিজ খেলে ফেলেছে ইংল্যান্ড। দুই সিরিজে ৩০ পয়েন্ট অর্জন করে শীর্ষস্থান ধরে রেখেছে বিশ্বচ্যাম্পিয়নরা। তবে তাদের চেয়ে এক সিরিজ কম খেলে ২০ পয়েন্ট অর্জন করে সুবিধাজনক স্থানে অস্ট্রেলিয়ায়।

সুপার লিগে শীর্ষস্থান ধরে রাখল ইংল্যান্ড


ম্যানচেস্টারে তিন ম্যাচের সিরিজের শেষ ম্যাচটি ছিল সিরিজ নির্ধারণী ম্যাচ।  উত্তেজনা আর রোমাঞ্চে ঠাসা এ অলিখিত ফাইনাল ম্যাচে ইংল্যান্ডকে ৩ উইকেটে হারিয়ে ২-১ ব্যবধানে সিরিজ জিতে নিয়েছে অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাটিংয়ে নেমে অস্ট্রেলিয়াকে ৩০৩ রানের লক্ষ্য দেয় ইংল্যান্ড। অ্যালেক্স ক্যারি আর গ্লেন ম্যাক্সওয়েলের জোড়া শতকে ভর করে ও মিচেল স্টার্কের দারুণ সমাপ্তির সুবাদে ৩ উইকেটের জয় পায় অজিরা।

আইসিসি ক্রিকেট বিশ্বকাপ সুপার লিগে এটিই অস্ট্রেলিয়ার প্রথম সিরিজ। দুইটি ম্যাচ জেতায় তারা অর্জন করেছে ২০ পয়েন্ট। অন্যদিকে ইংল্যান্ড এ সিরিজ থেকে অর্জন করেছে ১০ পয়েন্ট। এর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা হোম সিরিজ ২-১ ব্যবধানে জিতে ২০ পয়েন্ট অর্জন করেছিল মরগানরা।

এক নজরে পয়েন্ট তালিকা: 

১। ইংল্যান্ড: ৬ ম্যাচে ৩ জয়, ৩ পরাজয়। পয়েন্ট: ৩০
২। অস্ট্রেলিয়া: ৩ ম্যাচে ২ জয়, ১ পরাজয়। পয়েন্ট: ২০
৩। আয়ারল্যান্ড: ৩ ম্যাচে ১ জয়, ২ পরাজয়। পয়েন্ট: ১০ 

এছাড়া আফগানিস্তান, বাংলাদেশ, ভারত, নেদারল্যান্ডস, নিউজিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুয়ে কোনো ম্যাচ এখন পর্যন্ত খেলেনি। এ সুপার লিগে প্রত্যেক দল অন্য ১২ দলের মাঝে ৮ দলের বিপক্ষে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। এ সুপার লিগে ভারত ছাড়া পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বাকি সাত দল সরাসরি খেলবে ২০২৩ বিশ্বকাপ।


বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন


 

The post সুপার লিগে শীর্ষস্থান ধরে রাখল ইংল্যান্ড appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: