আঙ্কারা: শনিবার তুরস্কের রাজধানী আঙ্কারাতে হঠাৎ করেই ধেয়ে এল ব্যাপক ধূলি ঝড়।ব্যাপক শক্তিশালী এই ধূলোর ঝড়ে আহত হয়েছেন প্রায় ৬ ব্যক্তি। শহরের আধিকারিকরা একথা জানিয়েছেন।

মেয়রের অফিস থেকে শেয়ার করা একটি ভিডিও ফুটেছে দেখা গিয়েছে ঝড়ের মুহূর্ত। ২৯ সেকেন্ডের ভিডিওতে দেখা যাচ্ছে এগিয়ে আসছে ধূলোর ঝড়, কয়েক মুহূর্তের মধ্যেই সমস্ত বিল্ডিং এর ওপরে আছড়ে পরে সব একেবারে আচ্ছাদিত করে দেয়।

তুর্কি জেনারেল ডিরেক্টর অফ মেটিরিওলজির পোস্ট করা অন্য একটি ভিডিওতে দেখা গিয়েছে, শহরের সব বাড়িগুলোকে গ্রাস করেছে ধূলোর ঝড় এবং বজ্রপাতও হচ্ছে।

উল্লেখ্য, গত মাস থেকেই হিটওয়েভ ও খরার মধ্যে দিয়ে যাচ্ছে ওই শহর। আরও বেশ কিছুক্ষণ ওই ধূলোর ঝড় অব্যহত থাকবে বলেও জানানো হয়েছে।

আরও পড়ুন : করোনা ভ্যাকসিন না পাওয়া গেলে কীভাবে সুস্থ রাখবেন নিজেকে, উপায় বলছেন বিজ্ঞানীরা

আঙ্কারার গভর্নর ভিসিপ সাহিন টুইটারে জানিয়েছেন, পোলাতলী ও আশেপাশের জেলাগুলিতে প্রবল হাওয়ার জেরে ৬ নাগরিক আহত হয়েছে বলে খবর।

রাজধানীতে ধূলিঝড়ের পরে পার্শ্ববর্তী শহর কিরিক্কালের জন্যও সতর্কবার্তা জারি করা হয়।

উল্লেখ্য, ভারতেও একাধিক শহরে প্রায়ই এমন ধূলোর ঝড় দেখা যায়। বিশেষ করে দিল্লি, নয়ডা সহ একাধিক এলায় এমন ধূলোর ঝড় দেখা যায়, এতে বিপদে পরেন রাস্তায় থাকা মানুষজনেরা।

The post হঠাৎ ধেয়ে এল শক্তিশালী ধূলি ঝড়, মূহূর্তে আচ্ছাদিত সমস্ত বাড়ি ঘর appeared first on Kolkata24x7 | Read Latest Bengali News, Breaking News in Bangla from West Bengal's Leading online Newspaper.

Leave a Reply

%d bloggers like this: