স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে নিষেধাজ্ঞা পাওয়া ভারতীয় ক্রিকেটার শান্তাকুমারন শ্রীশান্ত অবশেষে মুক্তি পেয়েছেন। রবিবার (১৩ সেপ্টেম্বর) তার নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হয়েছে। শাস্তি থেকে মুক্তি পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন আলোচিত-সমালোচিত এই পেসার।

বিশ্বকাপ ও আইপিএলে খেলতে চান শ্রীশান্ত

নিষেধাজ্ঞা শেষ হওয়ার আগেই রঞ্জি ট্রফির জন্য কেরালার প্রাথমিক দলে ডাকা হয় শ্রীশান্তকে। তাতেই শ্রীশান্তের স্বপ্নে ফুটেছে বসন্তের ফুল। তার বিশ্বাস- আইপিএলে তো বটেই, ফিরবেন ২০২৩ বিশ্বকাপের ময়দানেও। তা না হলেও অন্তত দাপটের সাথে ঘরোয়া ক্রিকেট খেলে যেতে চান আরও ৫-৭ বছর।





২০১৩ সালে আইপিএলে ফিক্সিংয়ের অভিযোগে শ্রীশান্তকে আজীবন নিষেধাজ্ঞা দেওয়া হয়েছিল। যদিও শ্রীশান্তের আপিলের প্রেক্ষিতে পরবর্তীতে শাস্তির মাত্রা কমিয়ে আনা হয়। শ্রীশান্ত নিজের বাবা-মায়ের নাম নিয়েও নিজেকে নির্দোষ দাবি করেছেন, এমনকি এখনো নিজেকে নির্দোষ দাবি করেন। উচ্ছশৃঙ্খল আচরণের পাশাপাশি তার বিরুদ্ধে ভারতীয় কিংবদন্তি রাহুল দ্রাবিড়ের দিকে রেগেমেগে তেড়ে যাওয়ার ন্যাক্ক্যারজনক অভিযোগও আছে।

৩৭ বছর বয়সী এই পেসারের জন্য অবশ্য জাতীয় দলে ফেরা কঠিন। এমনকি কঠিন আইপিএলের মত বড় মঞ্চেও। ফিক্সিং কাণ্ডে কুখ্যাতি অর্জন করা এই ক্রিকেটারকে খলনায়কের আসনে বসিয়েছিল ভারতের ক্রিকেট পাড়া। শ্রীশান্ত একাধিক সাক্ষাৎকারে জানিয়েছেন, সময়টা তার জন্য দুঃস্বপ্নের মত ছিল। অবশেষে নিষেধাজ্ঞার ইতি ঘটায় সেই দুঃস্বপ্নেরও ইতি ঘটল।






ভারতের হয়ে ২০১১ বিশ্বকাপ জিতেছিলেন শ্রীশান্ত। এমনকি ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী দলেও ছিলেন। ভারতের হয়ে ২৭টি টেস্ট, ৫৩টি ওয়ানডে ও ১০টি টি-টোয়েন্টি খেলেছেন শ্রীশান্ত।

বল বাই বল লাইভ স্কোর পেতে আর নয় বিদেশি অ্যাপ। বাংলাদেশ ক্রিকেটের সাম্প্রতিক খবর এবং বল বাই বল লাইভ স্কোর আপনার মুঠোফোনে পেতে এখনি প্লে-স্টোর থেকে BDCricTime সার্চ করে ডাউনলোড করুন বাংলাদেশের নাম্বার ওয়ান ক্রিকেট অ্যাপটি। অথবা ডাউনলোড করতে ক্লিক করুন এখানে। ভালো লাগলে অবশ্যই রেটিং দিয়ে উৎসাহী করুন।

 

The post ‘৭’ বছর পর ফিক্সিংয়ের শাস্তি থেকে মুক্ত শ্রীশান্ত appeared first on বিডিক্রিকটাইম.

Leave a Reply

%d bloggers like this: